1. admin@naldangabatra.com : admin :
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
পাবনার একদন্ত উচ্চ বি: প্রাক্তন ছাত্র/ছাত্রী এসোসিয়েশনের মিলন মেলা অনুষ্ঠিত  রাজারহাটে তিস্তার নদীতে গোসল করতে গিয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু। অভিযাত্রিকের ২৩৩৩ সাপ্তাহিক সাহিত্য আসর ও ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত লোহাগড়া থানার অভিযানে ০৩ বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার ০১ নড়াগাতি থানা পুলিশ কর্তৃক ১৫০ গ্রাম গাঁজা সহ গ্রেফতার ০১ নওগাঁর মান্দায় মদপানে তিন যুবকের মৃত্যু! পাবনায় পরকীয়ার জেরে ট্রাক ড্রাইভারকে পিটিয়ে হত্যা, নারী আটক নলডাঙ্গা উপজেলা বাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন- সরদার আফজাল হোসেন।  নলডাঙ্গা উপজেলা বাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন- ইন্জিনিয়ার আহমদ আলী শাহ্

নওগাঁর সাংবাদিক ইখতিয়ার আজাদ অবশেষে খালাস পেলেন।

নলডাঙ্গা বার্তা ডেস্ক :
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি, ২০২৩
পাবনার ঈশ্বরদীতে একটি পাগলা কুকুরের কামড় খেয়ে এক দিনে অন্তত ১৫ জন শিশু হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। শুক্রবার বিকেলে উপজেলার সলিমপুর ইউনিয়নের দক্ষিণপাড়া গ্রামে কুকুরটি আক্রমণ করেছে বলে জানিয়েছে উপজেলা প্রাণিসম্পদ অফিস। পাগলা কুকুরকে আটক করতে গ্রামে তল্লাশি চালাচ্ছে তারা।
১২৬ বার পঠিত

নওগাঁর সাংবাদিক ইখতিয়ার আজাদ অবশেষে খালাস পেলেন।

গোলাম রাব্বানী, নওগাঁ জেলা প্রতিনিধিঃ

করোনা মহামারিকালীন সময়ে শ্রমজীবী মানুষের দুর্ভোগ নিয়ে নওগাঁর সাংবাদিক ইখতিয়ার উদ্দিন আজাদ সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব ছিলেন। তিনি ধারণা করেন তার এই ভূমিকার কারণে ১২ এপ্রিল ২০২০ তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫ ০ ৩১ ধারায় গুজব ছড়ানোর অভিযোগে মামলা হয় এবং তিনি একই দিনে গ্রেপ্তার হন। ৯ মাস কারাভোগের পর তার জামিন হয় এবং তিনি ১ জানুয়ারি ২০২১ করামুক্ত হন।

প্রায় ৩ বছরের আইনি লড়াই শেষে রাজশাহী সাইবার ট্রাইবুনালে তার মামলাটির নিষ্পত্তি হয় এবং ৩১ জানুয়ারি ২০২৩ রোজ মঙ্গলবার আদালতের বিচরক জিয়াউর রহমান তাকে বেকসুর খালাস দেন। ইখতিয়ার উদ্দিন আজাদ এবং তার আইনজীবীদের-অ্যাডভোকেট আব্দুল্লাহ আল নোমান, অ্যাডভোকেট জহুরুল ইসলাম এবং অ্যাডভোকেট মনিরা হক বলেন, মানুষের অধিকার নিয়ে যখন সাংবাদিক ইখতিয়ার উদ্দিন আজাদ লেখনিতে জাতিকে আলোর দিশা দেখিয়েছেন। ঠিক তখনি ক্ষমতাশীনদের রোষানলে পড়ে রাষ্টবাদী ষড়যন্ত্রে ফেঁসে যান। আপোষহীন সাংবাদিকতায় তিনি পুরস্কারে ভূষিত হন। অথচ, এক শ্রেণির কতিপয় দুষ্কৃতিকারী মহলের বাধা, চাপ ও হুমকিতেও সত্য লেখা প্রকাশে অটল রয়েছেন। অনিয়ম, দুর্নীতি দুঃশাসনের বিরুদ্ধে তার কলম দুর্বার গতিতে চলমান। সাংবাদিকরা আইনের শাসক। বাকস্বাধীনতার জন্য আমাদের সংগ্রাম চলছে, চলবে।

 

Facebook Comments Box

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  নলডাঙ্গা বার্তা

 
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park