1. admin@naldangabatra.com : admin :
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৪:২৮ পূর্বাহ্ন
শিরোনাম :
পাবনার একদন্ত উচ্চ বি: প্রাক্তন ছাত্র/ছাত্রী এসোসিয়েশনের মিলন মেলা অনুষ্ঠিত  রাজারহাটে তিস্তার নদীতে গোসল করতে গিয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু। অভিযাত্রিকের ২৩৩৩ সাপ্তাহিক সাহিত্য আসর ও ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত লোহাগড়া থানার অভিযানে ০৩ বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার ০১ নড়াগাতি থানা পুলিশ কর্তৃক ১৫০ গ্রাম গাঁজা সহ গ্রেফতার ০১ নওগাঁর মান্দায় মদপানে তিন যুবকের মৃত্যু! পাবনায় পরকীয়ার জেরে ট্রাক ড্রাইভারকে পিটিয়ে হত্যা, নারী আটক নলডাঙ্গা উপজেলা বাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন- সরদার আফজাল হোসেন।  নলডাঙ্গা উপজেলা বাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন- ইন্জিনিয়ার আহমদ আলী শাহ্

পলাশবাড়ীতে মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে গভর্নিং বডির তিন সদস্যের সংবাদ সম্মেলন-

নলডাঙ্গা বার্তা ডেস্ক :
  • প্রকাশের সময় : শুক্রবার, ৩ ফেব্রুয়ারি, ২০২৩
গাইবান্ধার পলাশবাড়ীর মাঠের বাজার আবু বকর ফাযিল (ডিগ্রি) মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে সীমাহীন অনিয়ম-দূর্ণীতির অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছে প্রতিষ্ঠানের গর্ভনিং বডির নির্বাচিত ৩ সদস্য। আজ দুপুরে মাঠেরহাট বাজারে প্রতিষ্ঠান সংলগ্ন মাঠে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, গভর্নিং বডির সদস্য মোঃ নাজমুল হক প্রধান।
১২১ বার পঠিত

পলাশবাড়ীতে মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে
গভর্নিং বডির তিন সদস্যের সংবাদ সম্মেলন-

গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ

গাইবান্ধার পলাশবাড়ীর মাঠের বাজার আবু বকর ফাযিল (ডিগ্রি) মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে সীমাহীন অনিয়ম-দূর্ণীতির অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছে প্রতিষ্ঠানের গর্ভনিং বডির নির্বাচিত ৩ সদস্য। আজ দুপুরে মাঠেরহাট বাজারে প্রতিষ্ঠান সংলগ্ন মাঠে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, গভর্নিং বডির সদস্য মোঃ নাজমুল হক প্রধান।

তিনি তার লিখিত বক্তব্যে বলেন, অত্র মাদ্রাসার গভর্নিং বডির আমরা ৩ জন নির্বাচিত সদস্য এবং বাকি সদস্যরা অধ্যক্ষ্যের মদদপুষ্ট। ইসলামি আরবী বিশ্ববিদ্যালয় আমাদের গভর্নিং বডিকে গত ০২/০১/২০২২ ইং অনুমোদন দিলেও সু-চতুর অধ্যক্ষ মাওলানা সাইদুর রহমান আমাদেরকে ২৯/০৫/২০২২ ইং তারিখে অনুমোদন দেন এবং এই ৫ মাসে যাবতীয় কালো ধান্ধা পূর্বের গভর্নিং বডির দ্বারা চালিয়ে যান। পরবর্তীতে তাদের অনেক অনিয়ম দূর্নীতি এবং স্বেচ্ছাচারিতা আমাদের দৃষ্টিগোচর হতে থাকে যা প্রতিবাদ করলেও অধ্যক্ষের মদদপুষ্ট কমিটির কাছে আমরা সফল হতে পারিনি। পরবর্তীতে ২টি শূন্য পদে (১) অফিস সহকারী কাম-হিসাব সহকারী, (২) ঝাড়ুদার/নৈশ্য প্রহরী পদে জনবল নিয়োগের সিদ্ধান্ত গৃহীত হলেও অধ্যক্ষ এবং তার মদদপুষ্ট কমিটি কৌশলে একটি অতিরিক্ত পদ অফিস সহকারী কাম-কম্পিউটার অপারেটর যোগ করে নিজের পছন্দের ব্যক্তিকে বিধি বহির্ভূতভাবে নিয়োগ প্রদানের চেষ্টা চালালে আমরা অভিভাবক সদস্যরা সিনিয়র সহকারী জজ আদালত পলাশবাড়ী, গাইবান্ধায় ২৩১/২২ ঘোষনামূলক মামলা দায়ের করি। উক্ত মামলাটি বর্তমান চলমান থাকলেও অধ্যক্ষ সাইদুর রহমান তার বক্তব্যে মামলাটি খারিজ হয়েছে বলে মিথ্যাচার করেন এবং মামলার তথ্য গোপন করে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর ডিজি মহোদয়ের প্রতিনিধি চেয়ে আবেদন করেন এবং সু- কৌশলে গত ২৭/০১/২০২৩ তারিখে অত্র মাদ্রাসায় কিছু ভাড়াটে লোকজনের সহযোগীতায় এবং ক্ষমতার দাপট দেখিয়ে নিয়োগ পরীক্ষা সম্পন্নের চেষ্টা চালায় কিন্তু সরকারী বিধি মোতাবেক নিয়োগ যোগ্যপদ ও কমিটি নিয়ে মামলা থাকিলে নিয়োগ প্রদান করা যাবে না এবং আদালতে মামলা বিচারাধীন ও নিয়োগ সংশ্লিষ্ট ১৮জন বৈধ প্রার্থীর ছবি সম্বলিত আবেদন পত্র, ব্যাংক ড্রাফট, প্রয়োজনীয় কাগজ পত্রাদি, রেজ্যুলেশন বহি, নোটিশ বহি ইত্যাদি আদালতে নথি ভূক্ত থাকায় গণমাধ্যম কর্মীগন, উপজেলা নির্বাহী অফিসার মহোদয় ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মেম্বারদের প্রচেষ্টায় নিয়োগ পরীক্ষা সম্পন্নে ব্যর্থ হয়ে ডিজি মহোদয় প্রতিনিধি নিয়োগ পরিক্ষা স্থগিত ঘোষণা করেন।

তিনি আরো বলেন, গত ৩০ জানুয়ারি অধ্যক্ষ সাইদুর রহমান আমার বিরুদ্ধে একটি সংবাদ সম্মেলন করেন। সেখানে আনীত সকল অভিযোগ মিথ্যা বানোয়াট এবং ভিত্তিহীন। বরং অধ্যক্ষের অনিয়ম দূর্নীতি ও অবহেলায় ঐতিহ্যবাহী মাঠের বাজার আবুবকর ফাযিল (ডিগ্রি) মাদ্রাসা আজ শিক্ষা, অবকাঠামো এবং পরিবেশগত হুমকির সম্মুখীন। পরিশেষে অত্র সংবাদ সম্মেলনের মাধ্যমে উর্দ্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণসহ মাদ্রাসার সুনাম ও শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার জোর দাবি জানাচ্ছি।

Facebook Comments Box

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  নলডাঙ্গা বার্তা

 
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park