1. admin@naldangabatra.com : admin :
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৮:১৫ অপরাহ্ন
শিরোনাম :
নওগাঁর সাপাহারে আ’লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন।  নড়াইলে গোয়াল ঘরসহ গরু-ছাগল পুড়িয়ে দিলো দূর্বৃত্তরা। সুমন হত্যার জের ধরে রায়পুরে দুই গ্রুপের সংঘর্ষ, আহত-৪ আগামী ১ আগস্ট শুরু হচ্ছে পিরোজপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচ এর ক্লাশ শুরু লালপূরে চরাঞ্চলের প্রবেশ পথের কালভাট ভেঙ্গে যাওয়ায় স্থানীয়দের দূর্ভোগ। শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসক সংকটসহ নানা সমস্যায় জর্জরিত। বড়াইগ্রামে বেকার মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরন। নলডাঙ্গায় মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের সঙ্গে সাংসদ শিমুলের মতবিনিময় সভা।    পূর্ব শক্রতা জেরে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা। হবিগঞ্জের আজমিরীগঞ্জ হাওরে বিদ্যুৎপৃষ্ট হয়ে বানিয়াচংয়ের কলেজ ছাত্রের মৃত্যু

পলাশবাড়ীতে আন্তঃস্কুল বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠান অনুষ্ঠিত 

নলডাঙ্গা বার্তা ডেস্ক :
  • প্রকাশের সময় : রবিবার, ১২ ফেব্রুয়ারি, ২০২৩
গাইবান্ধার পলাশবাড়ীতে দুর্নীতি দমন কমিশন(দুদক) সমন্বিত জেলা কার্যালয় রংপুরের সহযোগীতায় আন্তঃস্কুল বিতর্ক প্রতিযোগিতা ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি ও বিশ্ব সাহিত্য কেন্দ্রের আয়োজনে ১১ ফেব্রুয়ারি শনিবার সকাল থেকে দিনভর উপজেলা পরিষদ টাউনহলে এ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।
১২৭ বার পঠিত

পলাশবাড়ীতে আন্তঃস্কুল বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠান অনুষ্ঠিত 

জ্ঞানার্জনে বিতর্ক প্রতিযোগীতা একটি অন্যরকম শিক্ষা
মেধার উৎকর্ষতা বিকশিত করে-যার কোন বিকল্প নেই
————————–ইউএনও কামরুজ্জামান নয়ন।

আশরাফুজ্জামান সরকার, গাইবান্ধাঃ-
গাইবান্ধার পলাশবাড়ীতে দুর্নীতি দমন কমিশন(দুদক) সমন্বিত জেলা কার্যালয় রংপুরের সহযোগীতায় আন্তঃস্কুল বিতর্ক প্রতিযোগিতা ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসন,গাইবান্ধার পলাশবাড়ীতে দুর্নীতি দমন কমিশন(দুদক) সমন্বিত জেলা কার্যালয় রংপুরের সহযোগীতায় আন্তঃস্কুল বিতর্ক প্রতিযোগিতা ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি ও বিশ্ব সাহিত্য কেন্দ্রের আয়োজনে ১১ ফেব্রুয়ারি শনিবার সকাল থেকে দিনভর উপজেলা পরিষদ টাউনহলে এ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি ও বিশ্ব সাহিত্য কেন্দ্রের আয়োজনে ১১ ফেব্রুয়ারি শনিবার সকাল থেকে দিনভর উপজেলা পরিষদ টাউনহলে এ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো.নবীউল ইসলামের সভাপতিত্বে ‘আলোকিত মানুষ চাই’ শ্লোগান বাস্তবায়নে প্রতিযোগীতা পূর্ব এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পলাশবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)বলেন,জ্ঞানার্জনে বিতর্ক প্রতিযোগীতা একটি অন্যরকম শিক্ষা-মেধার উৎকর্ষতা বিকশিত করে-যার কোনো বিকল্প নেই।স্কুলসহ যেকোনো পর্যায়ের শিক্ষার্থীদের বেশি-বেশি করে এমন প্রতিযোগীতায় অংশ নেয়ার অনুরোধ
জানান তিনি।বিশেষ অতিথির বক্তব্য রাখেন দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় রংপুরের উপ-সহকারী পরিচালক মো.রুবেল হোসেন। বিচারকের দায়ীত্বপালন করেন উপজেলা প্রাণীসম্পদ অফিসার ডা.মো.আলতাব হোসেন, উপজেলা পল্লী সঞ্চয় ব্যাংক ম্যানেজার মো.মামুনুর রশিদ ও উপজেলা যুব উন্নয়ন অফিসার মো.সুজন মিয়া।প্রতিযোগিতায় সম্মানিত মডারেটর ছিলেন এসএমমডেল পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় সহ: শিক্ষক বিশ্ব সাহিত্য কেন্দ্র সদস্য আ.ই.ম মিজানুর রহমান।সার্বিক তত্ত্বাবধানে ছিলেন কৃষিবিদ মিজানুর রহমান খান সুজন। প্রতিযোগিতায় আমলাগাছী বিএম উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন এবং রানার্সআপ হয়েছেন পলাশবাড়ী এসএম মডেল পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়।

উল্লেখ্য ৩ জন করে ১০টি স্কুল থেকে ৩০ জন শিক্ষার্থী তার্কিক পক্ষে-বিপক্ষে বিতর্ক প্রতিযোগীতায় অংশ নেয়। বিতর্কের নির্ধারিত ৪টি বিষয়বস্তু ছিল যথাক্রমে ‘শুধু আইন নয়-নীতিনৈতিকতা দিয়েই দুর্নীতি রোধ করা সম্ভব’ ‘শিক্ষা প্রতিষ্ঠান নয়-পরিবারই নৈতিকতা সৃষ্টিতে প্রধান ভূমিকা রাখে’ ‘প্রযুক্তির ব্যবহারই দুর্নীতিরোধে প্রধান ভূমিকা রাখতে পারে’ এবং ‘শিক্ষা নয় নৈতিকতার অভাবই উন্নয়নের প্রধান অন্তরায়’। শেষে অতিথিবৃন্দ বিজয়ী তার্কিক টীমের হাতে পুরুস্কার তুলে দেন।

Facebook Comments Box

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  নলডাঙ্গা বার্তা

 
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park