1. admin@naldangabatra.com : admin :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১১:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশজুড়ে সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে লোহাগড়ায় আওয়ামী লীগের শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল। নাটোরে অস্ত্র ও গুলিসহ আওয়ামী লীগ নেতা হত্যা মামলার পলাতক আসামি আটক লালপুরে পদ্মায় গোসলে নেমে ৩ শিশু নিখোঁজ ২ জনের মরদেহ উদ্ধার। নওগাঁর আত্রাইয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু! পাবনায় বিদ্যুৎপৃষ্টে স্কুল পড়ুয়া ভাইবোনের মৃত্যু পাবনায় আন্তঃজেলা ডাকাত দলের ৮ সদস্য গ্রেফতার। নাটোরে ঋণের চাপে গ্যাস ট্যাবলেট খেয়ে যুবকের আত্মহত্যা। নলডাঙ্গায় ১১ অসহায় পরিবারের মাঝে চেক ও ঢেউটিন বিতরণ। যশোর জেলায় শ্রেষ্ঠ ওসি নির্বাচিত সুমন ভক্ত বিদ্যুতের খুঁটিতে বেপরোয়া গতির মোটরসাইকেলের ধাক্কা, প্রাণ গেলো ২ জনের, আহত ১

বশেমুরবিপ্রবিতে কৃষিবিদ দিবস উদযাপিত

নলডাঙ্গা বার্তা ডেস্ক :
  • প্রকাশের সময় : সোমবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২৩
গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) কৃষিবিদ দিবস পালিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ে কৃষি অনুষদ এ কর্মসূচীর আয়োজন করে।
৯০ বার পঠিত

বশেমুরবিপ্রবিতে কৃষিবিদ দিবস উদযাপিত

গোপালগঞ্জ জেলা প্রতিনিধিঃ-

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) কৃষিবিদ দিবস পালিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ে কৃষি অনুষদ এ কর্মসূচীর আয়োজন করে। “বঙ্গবন্ধুর অবদান কৃষিবিদ ক্লাস ওয়ান”- এই শ্লোগান নিয়ে আজ সোমবার (১৩ ফেব্রæয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা চত্বর, বাঁধন চত্বর, একাডেমিক ভবন হয়ে একই স্থানে গিয়ে শেষ হয়।

এ শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ.কিউ.এম মাহবুব, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোবারক হোসেন, কৃষি বিভাগের চেয়ারম্যান ড. নাজমুল হক শাহিন, সহকারী অধ্যাপক গোলাম ফেরদৌস, এনিম্যাল সাইন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন বিভাগের চেয়ারম্যান ড. নাজমুল হক, ফিশারিস এন্ড মেরিন বায়োসাইন্স বিভাগের শিক্ষক মকিদুল ইসলাম খানসহ কৃষি অনুষদের শিক্ষার্থীরা অংশ নেন।

এ সময় কৃষির উন্নয়নে বঙ্গবন্ধু ও কৃষিবিদদের অবদান তুলে ধরে উপাচার্য অধ্যাপক ড. এ.কিউ.এম মাহবুব বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে কৃষিবিদদের ভূমিকা অনস্বীকার্য। ১৯৭৩ সালের ১৩ ফেব্রæয়ারি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় চত্বরে এক সমাবর্তন অনুষ্ঠানে কৃষিবিদদের প্রাণের দাবি মেনে ডাক্তার, ইঞ্জিনিয়ারদের পাশাপাশি কৃষিবিদদেরও সরকারি চাকুরিতে প্রথম শ্রেণীর মর্যাদায় ভূষিত করেন। এই দিনটিকে স্মরণীয় করে রাখতেই ২০১১ সাল থেকে কৃষিবিদ ইন্সটিটিউশান বাংলাদেশ (কেআইবি) কেন্দ্র্রীয়ভাবে ‘কৃষিবিদ দিবস’ হিসেবে দিনটিকে উদযাপন করে আসছে।

Facebook Comments Box

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  নলডাঙ্গা বার্তা

 
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park