1. admin@naldangabatra.com : admin :
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৪:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :
পাবনার একদন্ত উচ্চ বি: প্রাক্তন ছাত্র/ছাত্রী এসোসিয়েশনের মিলন মেলা অনুষ্ঠিত  রাজারহাটে তিস্তার নদীতে গোসল করতে গিয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু। অভিযাত্রিকের ২৩৩৩ সাপ্তাহিক সাহিত্য আসর ও ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত লোহাগড়া থানার অভিযানে ০৩ বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার ০১ নড়াগাতি থানা পুলিশ কর্তৃক ১৫০ গ্রাম গাঁজা সহ গ্রেফতার ০১ নওগাঁর মান্দায় মদপানে তিন যুবকের মৃত্যু! পাবনায় পরকীয়ার জেরে ট্রাক ড্রাইভারকে পিটিয়ে হত্যা, নারী আটক নলডাঙ্গা উপজেলা বাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন- সরদার আফজাল হোসেন।  নলডাঙ্গা উপজেলা বাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন- ইন্জিনিয়ার আহমদ আলী শাহ্

গোপালগঞ্জে জাতীয় সংসদে সংরক্ষিত আসন ও পৃথক নির্বাচন ব্যবস্থা পূণ: প্রতিষ্ঠার দাবীতে মানববন্ধন

নলডাঙ্গা বার্তা ডেস্ক :
  • প্রকাশের সময় : শনিবার, ১১ মার্চ, ২০২৩
গোপালগঞ্জে জাতীয় সংসদে সংরক্ষিত আসন ও পৃথক নির্বাচন ব্যবস্থা পূণ: প্রতিষ্ঠার দাবীতে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট, গোপালগঞ্জ শাখা এ কর্মসূচী পালন করে।
৫৮ বার পঠিত

গোপালগঞ্জে জাতীয় সংসদে সংরক্ষিত আসন ও পৃথক নির্বাচন ব্যবস্থা পূণ: প্রতিষ্ঠার দাবীতে মানববন্ধন।

 

গোপালগঞ্জ জেলা প্রতিনিধি:   গোপালগঞ্জে জাতীয় সংসদে সংরক্ষিত আসন ও পৃথক নির্বাচন ব্যবস্থা পূণ: প্রতিষ্ঠার দাবীতে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট, গোপালগঞ্জ শাখা এ কর্মসূচী পালন করে।

আজ শনিবার (১১ মার্চ) দুপুরে স্থানীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু সড়কের উপর দাঁড়িয়ে হাতে হাত ধরে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করে নেতৃবৃন্দ। এসময় জাতীয় সংসদে সংরক্ষিত আসন ও পৃথক নির্বাচন ব্যবস্থা পূণ: প্রতিষ্ঠার দাবীতে বিভিন্ন ধরনের লেখা প্লাকার্ড প্রদর্শন করে মানববন্ধনকারীরা। এ মানববন্ধনে বাংলাদেশ জাতীয় হিন্দু ছাত্র মহাসংঘ জেলা শাখা ও বাংলাদেশ খ্রীস্টান লীগ একাত্মতা ঘোষনা করে মানববন্ধনে অংশ নেয়।

মানববন্ধন চলাকালে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট, জেলা শাখার সভাপতি বিল্লমঙ্গল মজুমদার, সাধারন সম্পাদক লিটন মজুমদার, বাংলাদেশ জাতীয় হিন্দু ছাত্র মহাসংঘ জেলা শাখার সভাপতি চন্দন মন্ডল, প্রচার সম্পাদক রাজীব হালদার, বাংলাদেশ খ্রীস্টান লীগের উপদেষ্ঠা ডেভিড বৈদ্য বক্তব্য রাখেন।

এসময় বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট, জেলা শাখার সাধারন সম্পাদক লিটন মজুমদার বলেন, দেশ স্বাধীনের পর হিন্দু সম্প্রদায়ের উপর ব্যাপকভাবে নিয্যাতন চলছে। ১৯৪৭ সালে ভারত ভাগ হয়ে দেশ স্বাধীনের পর দেশে মোট জনসংখ্যার ৭.৯৫ ভাগ হিন্দু সম্প্রদায়। ২০১৫ সালের পর মাত্র ছয় বছরে হিন্দু সম্প্রদায়ের সংখ্যা কমেছে ২.৮ ভাগ। এ অবস্থা অব্যাহত থাকলে অচিরেই হিন্দু সম্প্রদায় শুন্য হবে দেশ।

তিনি আরো বলেন, জাতীয় সংসদ সর্বদা নীরব ভূমিকা পালন করেছে। বর্তমানে বাংলাদেশের জাতীয় সংসদে ১৬ জন্য হিন্দু এমপি থাকলেও সমস্যা নিরসরে কোন ভূমিকা নেই। ২০০১ সালে বিএনপি জামাত নির্বাচনী হয়ে হবার পর সারাদেশে বিশেষ করে দক্ষিণাঞ্চলে হিন্দুদের উপর ব্যপকভাবে হামলা ও নির্যাতন করে। বিএনপি জামাত সেই সময় কোন বিচার না করায় ২০০৯ সালে একটি কমিশন গঠন হয়। কমিশন একটি রিপোর্ট পেশ করলেও কোন বিচার হয়নি। দ্রæত জাতীয় সংসদে সংরক্ষিত আসন ও পৃথক নির্বাচন ব্যবস্থা পূণ: প্রতিষ্ঠার দাবী জানান তিনি।

Facebook Comments Box

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  নলডাঙ্গা বার্তা

 
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park