1. admin@naldangabatra.com : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:১২ পূর্বাহ্ন

তাহেরপুর উচ্চবিদ্যালয়ের বিদায়ও বরন অনুষ্ঠানা

নলডাঙ্গা বার্তা ডেস্ক :
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩
রাজশাহী বাগমারা উপজেলা তাহেরপুর পৌর সভার উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও ষষ্ঠ শ্রেণীতে নবীন শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠিত হয়েছে। আজ ১৬ মার্চ বৃহস্পতিবার বেলা ১১টায় উচ্চ বিদ্যালয় চত্বরে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
১৫০ বার পঠিত

তাহেরপুর উচ্চবিদ্যালয়ের বিদায়ও বরন অনুষ্ঠানা

মোঃ জাহাঙ্গীর আলম, স্টাফ রিপোর্টারঃ  রাজশাহী বাগমারা উপজেলা তাহেরপুর পৌর সভার উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও ষষ্ঠ শ্রেণীতে নবীন শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠিত হয়েছে। আজ ১৬ মার্চ বৃহস্পতিবার বেলা ১১টায় উচ্চ বিদ্যালয় চত্বরে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

তাহেরপুর পৌরসভা উচ্চ বিদ্যালয়ের গোলাম মোস্তফার উপস্থাপনায় ও তাহেরপুরের উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক জনাব আলী সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন তাহেরপুর উচ্চ বিদ্যালয়ের সভাপতি রাজশাহী ৫৫ (বাগমারা-৪) আসনের মনোনয়ন প্রত্যাশি রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য,তাহেরপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক,তাহেরপুর পৌর মেয়র অধ্যক্ষ মোঃ আবুল কালাম আজাদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তাহেরপুর পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোঃ আবু বাক্কার মৃধা মুনসুর,তাহেরপুর পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক মেয়র খন্দকার সায়লা পারভীন,তাহেরপুর ডিগ্রি কলেজ এর অধ্যক্ষ এস.এম জিয়াউদ্দিন টিপু,সাবেক অধ্যক্ষ মুহাঃ তোফাজ্জল হোসেন,তাহেরপুর উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আতাউর রহমান , তাহেরপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুজ্জামান মীর স্বপন,তাহেরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুস সালাম,তাহেরপুর পুলিশ তদন্ত কেন্দ্র আইসি জিলালুর রহমান,সহকারি অধ্যাপক সত্যজিত রায় তোতা,সহকারি অধ্যাপক মাহবুবুর রহমান বুলু,ডাক্তার ইয়াচিন প্রামানিক,মাওলানা জহির উদ্দিন,অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য,শিক্ষক,ছাত্র/ছাত্রী অভিভাবক বৃন্দ।

তাহেরপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি অনুষ্ঠানের প্রধান অতিথি মেয়র অধ্যক্ষ মোঃ আবুল কালাম আজাদ বলেন, আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যত। আগামী দিনে তোমাদেরকেই রাষ্ট্র পরিচালনার দায়িত্ব নিতে হবে। আওয়ামী লীগ সরকার শিক্ষার্থী ঝরে পড়া রোধ ও তাদের দক্ষ করে গড়ে তোলার জন্য নানামূখী পদক্ষেপ গ্রহণ করেছে। লেখাপড়ার প্রতি মনযোগী হতে হবে। দেশে সু-শাসন প্রতিষ্টায় তোমাদেরই যোগ্য নাগরিক হিসেবে তৈরি হতে হবে। সেই সাথে শিক্ষকদের দায়িত্বকে ভুলে গেলে চলবে না। প্রতিটি ছাত্রের জন্য শিক্ষকদের অনেক অবদান রয়েছে। শিক্ষকদের ভুলের কারনে অনেক শিক্ষার্থীর লেখাপড়া বন্ধ হয়ে যায়। কোন শিক্ষার্থী লেখাপড়া বাদ দিয়ে যেন বিভিন্ন অপকর্মে জড়িয়ে না পড়ে সেদিকে খেয়াল রাখতে হবে।

তবেই দেশ দূর্নীতি ও সন্ত্রাস মুক্ত হবে।বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। শিক্ষা ক্ষেত্রে উন্নয়নের জন্য সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের অবহেলিত এলাকায় স্কুল প্রতিষ্ঠা করে হতদরিদ্র পরিবারের মেয়েদের পড়ালেখার সুযোগ সৃষ্টি করে এক যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছেন। যার সুফল দেশের স্কুল কলেজের ছেলে-মেয়েরা ভোগ করে আসছে। সেই সাথে শিক্ষকদের দায়িত্বকে ভুলে গেলে চলবে না। প্রতিটি ছাত্রের জন্য শিক্ষকদের অনেক অবদান রয়েছে। শিক্ষকদের ভুলের কারনে অনেক শিক্ষার্থীর লেখাপড়া বন্ধ হয়ে যায়। কোন শিক্ষার্থী লেখাপড়া বাদ দিয়ে যেন বিভিন্ন অপকর্মে জড়িয়ে না পড়ে সেদিকে খেয়াল রাখতে হবে বলে জানিয়েছেন।

Facebook Comments Box

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  নলডাঙ্গা বার্তা

 
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park