1. admin@naldangabatra.com : admin :
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০২:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
নড়াইলে ২৪ কেজি গাঁজা উদ্ধার, গ্রেফতার-১ নিখোঁজের দুই দিন পর পুকুরে শিশু হাবিবার মরদেহ উদ্ধার। দুর্গাপুর থানার পুলিশ সদস্য ফিরোজকে ছুরি আঘাত করে গুরুতর জখম করেন সেলিম নামের যুবক..? চাটমোহর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম আর নেই! বড়াইগ্রামে কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন। পাবনায় সড়ক দুর্ঘটনায় কুত্তা গাড়ির হেলপার নিহত! পাবিপ্রবিতে শহীদ মিনারে ফুল দেওয়া নিয়ে  কর্মকর্তাদের ধস্তাধস্তি। গাইবান্ধায় বিস্ময়কর ৪০ যন্ত্রের আবিষ্কারক মানবিকের ছাত্র শাহীন। লালপুরে দুই ব্যবসায়ীকে ১১ হাজার টাকা জরিমানা। বড়াইগ্রামে সরকারি খরচে আইনি সেবা বিষয়ক সচেতনতামূলক সভা অনুষ্ঠিত

লালপুর ভূমিহীন ও গৃহহীন মুক্ত হতে যাচ্ছে.. 

নলডাঙ্গা বার্তা ডেস্ক :
  • প্রকাশের সময় : সোমবার, ২০ মার্চ, ২০২৩
নাটোরের লালপুরে আগামী ২২ মার্চ ভার্চুয়ালী যুক্ত হয়ে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগী ৪র্থ পর্যায়ে ১৫৫ পরিবারের নিকট জমি, গৃহ হস্তান্তর এবং লালপুর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
৭৮ বার পঠিত

লালপুর ভূমিহীন ও গৃহহীন মুক্ত হতে যাচ্ছে.. 

নিজস্ব প্রতিবেদকঃ

নাটোরের লালপুরে আগামী ২২ মার্চ ভার্চুয়ালী যুক্ত হয়ে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগী ৪র্থ পর্যায়ে ১৫৫ পরিবারের নিকট জমি, গৃহ হস্তান্তর এবং লালপুর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (২০ মার্চ) দুপুরে উপজেলা অডিটোরিয়ামে আয়োজিত প্রেস ব্রিফিং করে এই তথ্য জানান উপজেলার নির্বাহী কর্মকর্তা শামীমা সুলতানা।
প্রেস ব্রিফিং এ উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা সুলতানা জানান, বঙ্গবন্ধুর আজন্ম লালিত ভূমিহীন ও গৃহহীনমুক্ত দেশ গঠনে লালপুর উপজেলা প্রশাসন বদ্ধপরিকর। তার ধারাবাহিতায় ভূমিহীন, গৃহহীন ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠির জন্য সরকারের নীতিমালা অনুযায়ী দুই শতক জমির উপরে মালিকানাসহ সেমিপাকা ঘর করতে উপজেলা প্রশাসন খাস জমি উদ্ধার ও বিশেষজ্ঞ ব্যক্তিদের পরামর্শে আশ্রয়ণ প্রকল্প তৈরি করেছে। পাশাপাশি বিদ‍্যুৎ সংযোগসহ পানির ব‍্যবস্থা করেছে।
ইউএনও আরো জানান, সর্বশেষ চারটি পর্যায়ে লালপুর উপজেলায় ৬২৯টি গৃহ নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। এরমধ্যে আগামী ২২ মার্চ লালপুর উপজেলায় ৪র্থ পর্যায়ে বাকি ১৫৫টি পুনর্বাসিত পরিবারের নিকট জমির দলিলসহ বাড়ির চাবি হস্তান্তর করা হবে। এতে সরকারি পরিসংখ্যান অনুযায়ী লালপুর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করবেন মাননীয় প্রধানমন্ত্রী । পুনর্বাসিত পরিবারের সদস্যদের মধ্যে যোগ্যতা অনুযায়ী কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে প্রশিক্ষণসহ কর্মসহায়ক উপকরণ প্রদান করা হচ্ছে। এসব পরিবারের শিশুদের জন্যে পড়াশুনা ও বিনোদনের ব্যবস্থাও গ্রহন করা হচ্ছে। আর ৪র্থ পর্যায়ে দুই লাখ ৮০ হাজার টাকা ব্যয়ে প্রতিটি গৃহ নির্মাণ করা হয়েছে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসাহাক আলী, ভাইস চেয়ারম্যান মোনয়ার হোসেন মনি, উপজেলা কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহফুজুর রহমান প্রমূখ।

Facebook Comments Box

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  নলডাঙ্গা বার্তা

 
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park