1. admin@naldangabatra.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৩১ অপরাহ্ন
শিরোনাম :
পাবনায় জমি সংক্রান্ত বিরোধে দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১, আহত ২০ নবীনগরের মিষ্টির সুখ্যাতি ছড়াচ্ছে দেশব্যাপী। তীব্র তাপপ্রবাহে তেঁতে উঠেছে অঞ্চল,পুড়ছে রাজশাহীর,তীব্র গরম ও কাঠফাটা রোদ বিরাজ করছে। পাবনায় ভারতীয় চিনি বোঝাই ১২টি ট্রাকসহ ২৩ জন আটক নির্বাচন সুষ্ঠু ও অবাধ করতে যা করার প্রয়োজন তাই করা হবে- নির্বাচন কমিশনার। লালপুরে বিয়ে করতে রাজি না হওয়ায় প্রেমিককে অপহরণের পর কুপিয়ে জখম। পিরোজপুরের বিভিন্ন থানা থেকে চুরি হওয়া ৩৪ মোবাইল ফোন মালিককে ফেরত দিলো পুলিশ সুপার। বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তির দাবিতে রংপুরে মানববন্ধন। লালপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের উদ্বোধন। বড়াইগ্রামে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন।

নড়াইল মানবিক পরিষদ এর সংক্ষিপ্ত ইতিহাস

নলডাঙ্গা বার্তা ডেস্ক :
  • প্রকাশের সময় : রবিবার, ১৬ এপ্রিল, ২০২৩
নড়াইল মানবিক পরিষদ - ৯ ই জুন ২০১৯ সালে অরাজনৈতিক, অলাভজনক ও সকল ধর্ম-বর্ণের সমষ্টি নড়াইলের মানবিক, সামাজিক ও ধর্মীয় কাজ করবার জন্য - ঢাকাস্থ নড়াইল -২ মানবিক উন্নয়ন সংগঠন নামে ১১/১, রোড-২, ব্লক - ই, চলন্তিকা মোড়, মিরপুর ৬ নাম্বারে শুরু হয়। ২০২০ সালের শুরুর দিকে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গের সাথে পরামর্শ করে নড়াইল মানবিক উন্নয়ন পরিষদ নামকরণ করা হয় ঐ একই ঠিকানায়। এরপরে আমাদের ভিতর থেকে কিছু সদস্য কমিটিতে আশানুরূপ পদ পদবী না পাওয়ায় তারা সংগঠন থেকে বেরিয়ে যায় এবং কিছু সদস্য সাংগঠনিক নীতিমালার বিরোধী কাজ করায় তাদেরকে সংগঠন থেকে অব্যাহতি দেওয়া হয়। এর পর আমরা এই সংগঠনটির কাজের সুবিধার্থে এবং রেজিস্ট্রেশন করার জন্য সংগঠনের নীতি নির্ধারকদের সাথে পরামর্শ করে ২০২১ সালের ২৫ শে ডিসেম্বর উন্নয়ন নামটা বাদ দিয়ে নড়াইল মানবিক পরিষদ নামকরণ করা হয় ঐ একই ঠিকানায়।
১৮৮ বার পঠিত

নড়াইল মানবিক পরিষদ এর সংক্ষিপ্ত ইতিহাস

খন্দকার ছদরুজ্জামান, নড়াইল জেলা প্রতিনিধি:

নড়াইল মানবিক পরিষদ – ৯ ই জুন ২০১৯ সালে অরাজনৈতিক, অলাভজনক ও সকল ধর্ম-বর্ণের সমষ্টি নড়াইলের মানবিক, সামাজিক ও ধর্মীয় কাজ করবার জন্য – ঢাকাস্থ নড়াইল -২ মানবিক উন্নয়ন সংগঠন নামে ১১/১, রোড-২, ব্লক – ই, চলন্তিকা মোড়, মিরপুর ৬ নাম্বারে শুরু হয়। ২০২০ সালের শুরুর দিকে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গের সাথে পরামর্শ করে নড়াইল মানবিক উন্নয়ন পরিষদ নামকরণ করা হয় ঐ একই ঠিকানায়। এরপরে আমাদের ভিতর থেকে কিছু সদস্য কমিটিতে আশানুরূপ পদ পদবী না পাওয়ায় তারা সংগঠন থেকে বেরিয়ে যায় এবং কিছু সদস্য সাংগঠনিক নীতিমালার বিরোধী কাজ করায় তাদেরকে সংগঠন থেকে অব্যাহতি দেওয়া হয়। এর পর আমরা এই সংগঠনটির কাজের সুবিধার্থে এবং রেজিস্ট্রেশন করার জন্য সংগঠনের নীতি নির্ধারকদের সাথে পরামর্শ করে ২০২১ সালের ২৫ শে ডিসেম্বর উন্নয়ন নামটা বাদ দিয়ে নড়াইল মানবিক পরিষদ নামকরণ করা হয় ঐ একই ঠিকানায়।

বর্তমান এই সংগঠনে প্রধান উপদেষ্টা – জনাব ঈসা মিয়া ভাই সহ ১১ সদস্য বিশিষ্ট একটি উপদেষ্টা মন্ডলীর কমিটি রয়েছে। শেখ শাহাবুদ্দিন শান্ত ভাইকে প্রধান পৃষ্ঠপোষক করে ৯ সদস্য বিশিষ্ট একটি পৃষ্ঠপোষক বৃন্দের কমিটি রয়েছে। সংগঠনটি কার্যনির্বাহী পরিষদ পরিচালনার জন্য সভাপতি- জনাব সৈয়দ আবিদুর রহমান ভাই , সাধারণ সম্পাদক- জনাব মোঃ আকবর হোসেন ভাই ও সাংগঠনিক সম্পাদক- জনাব মোঃ নূর আলম ভাই সহ ৩৫ সদস্য বিশিষ্ট ৩ বছরের জন্য একটি কেন্দ্রীয় কমিটি গঠন করা হয় ঐ কমিটির ভিতর থেকে একটি ১০ সদস্য বিশিষ্ট নীতিনির্ধারক / স্থায়ী কমিটি গঠন করা হয়। এ ছাড়া মোঃ কাজী মনিরুল ইসলাম ভাইকে সভাপতি, মোঃ মাহমুদুর রহমান ভাইকে সাধারণ সম্পাদক, ও মোঃ আলীনূর ভাইকে সাংগঠনিক সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট একটি জেলা কমিটি গঠন করা হয় এবং ২১ সদস্য বিশিষ্ট আমাদের বিভিন্ন ইউনিয়নে ইউনিয়ন শাখা কমিটি রয়েছে। উক্ত কমিটিগুলো সংগঠনের গঠনতন্ত্র / নীতিমালা অনুযায়ী পরিচালিত হয়। ২০১৯ সাল থেকে এখনো পর্যন্ত আমরাই এই সংগঠনটি নড়াইলের প্রত্যন্ত অঞ্চলে আমাদের সামর্থ্য অনুযায়ী সুনাম ও সততার সাথে মানবিক, সামাজিক ও ধর্মীয় কাজ করে আসছি। ইনশাল্লাহ আমরা নড়াইলের অসহায় ও হতদরিদ্র মানুষের পাশে ইনশাল্লাহ আগেও ছিলাম, ইনশাল্লাহ এখনো আছি, এবং ইনশাল্লাহ ভবিষ্যতে ও থাকবো। এই সংগঠনটি আমরা সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে সুদক্ষ সদস্যদের কে নিয়ে সুপরিকল্পিত ভাবে পরিচালনা করি। যদি আমাদের এই কার্যক্রম আপনাদের ভালো লাগে তাহলে আমাদের সংগঠনের সাথে আপনারা নিজ ইচ্ছায় নিজের জন্মভূমি নড়াইলের প্রত্যন্ত অঞ্চলের অবহেলিত মানুষের মাঝে মানবিক, সামাজিক ও ধর্মীয় কাজ করতে পারেন। আমাদের কেন্দ্রীয় কার্যালয়ঃ ১১/১ রোড নং- ২, ব্লক- ই, মিরপুর -৬ নাম্বার চলন্তিকা মোড়, ঢাকা-১২১৬, বাংলাদেশ। এবং জেলা কার্যালয়ঃ দত্তপাড়া বাজার, নড়াইল সদর নড়াইল। আপনাকে আমাদের দুটি কার্যালয়ে আমাদের সকল কার্যক্রম পরিদর্শনের জন্য আমন্ত্রণ জানাচ্ছি। এছাড়াও আমাদের বিভিন্ন ইউনিয়ন কার্যালয় রয়েছে। যাদের মাধ্যমে আমরা আমাদের সকল ইউনিয়নের কার্যক্রম গুলো পরিচালনা করে থাকি।

বিঃ দ্রঃ আমাদের এই সংগঠন যেহেতু নিজস্ব অর্থায়নে চলে সেহেতু আমরা বাহিরের কারও কাছ থেকে কোন দান বা অনুদান গ্রহণ করি না। যদি কেহ আমাদের এই সংগঠনের নামে বা সমজাতীয় কোন সংগঠনের নামে কোন দান বা অনুদান চাই এক্ষেত্রে কেউ দিয়ে প্রতারিত হবেন না। ধন্যবাদ সবাইকে।
আমাদের সাথে যোগাযোগের মাধ্যমঃ ফেসবুক আই ডি ও ফেসবুক গ্রুপঃ নড়াইল মানবিক পরিষদ ঢাকা। ইমেইলঃ norailmanobikporishod@gmail.com
মোবাইল- ০১৯১১-৬৪৮৬৭৭, ০১৯১৪-৩৫৯৮২৩, ০১৯৬১-৮৩৮৪০৬.

Facebook Comments Box

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  নলডাঙ্গা বার্তা

 
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park