1. admin@naldangabatra.com : admin :
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৪:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
পাবনার একদন্ত উচ্চ বি: প্রাক্তন ছাত্র/ছাত্রী এসোসিয়েশনের মিলন মেলা অনুষ্ঠিত  রাজারহাটে তিস্তার নদীতে গোসল করতে গিয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু। অভিযাত্রিকের ২৩৩৩ সাপ্তাহিক সাহিত্য আসর ও ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত লোহাগড়া থানার অভিযানে ০৩ বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার ০১ নড়াগাতি থানা পুলিশ কর্তৃক ১৫০ গ্রাম গাঁজা সহ গ্রেফতার ০১ নওগাঁর মান্দায় মদপানে তিন যুবকের মৃত্যু! পাবনায় পরকীয়ার জেরে ট্রাক ড্রাইভারকে পিটিয়ে হত্যা, নারী আটক নলডাঙ্গা উপজেলা বাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন- সরদার আফজাল হোসেন।  নলডাঙ্গা উপজেলা বাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন- ইন্জিনিয়ার আহমদ আলী শাহ্

হারাগাছ সাহিত্য সংসদ আয়োজিত মানাস”এর মোড়ক উন্মোচন ও নবীন লিখিয়েদের শুভেচ্ছা স্মারক প্রদান অনুষ্ঠিত

নলডাঙ্গা বার্তা ডেস্ক :
  • প্রকাশের সময় : শনিবার, ২৯ এপ্রিল, ২০২৩
আজ নবীজননেছা বালিকা উচ্চ বিদ্যালয় হলরুমে সংগঠনের সভাপতি দিলগীর আলমের সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক ময়নুল ইসলামের সঞ্চালনায় হারাগাছ সাহিত্য সংসদ-এর মুখপত্র “মানাস” ২য় সংখ্যার মোড়ক উন্মোচন ও মানাসে প্রকাশিত হারাগাছের বিভিন্ন স্কুল, কলেজ পড়ুয়া নতুন লিখিয়েদের শুভেচ্ছা স্মারক প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়
১০৯ বার পঠিত

হারাগাছ সাহিত্য সংসদ আয়োজিত মানাস”এর মোড়ক উন্মোচন ও নবীন লিখিয়েদের শুভেচ্ছা স্মারক প্রদান অনুষ্ঠিত

রিয়াজুল হক সাগর,রংপুর জেলা প্রতিনিধিঃ
আজ নবীজননেছা বালিকা উচ্চ বিদ্যালয় হলরুমে সংগঠনের সভাপতি দিলগীর আলমের সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক ময়নুল ইসলামের সঞ্চালনায় হারাগাছ সাহিত্য সংসদ-এর মুখপত্র “মানাস” ২য় সংখ্যার মোড়ক উন্মোচন ও মানাসে প্রকাশিত হারাগাছের বিভিন্ন স্কুল, কলেজ পড়ুয়া নতুন লিখিয়েদের শুভেচ্ছা স্মারক প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর শাহ আলম, সাবেক বাংলা বিভাগীয় প্রধান, কারমাইকেল কলেজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধান উপদেষ্টা কবি ও ইতিহাস গবেষক আবুল কাশেম মাস্টার। অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপদেষ্টা ও পৃষ্ঠপোষক শাহীনুর রহমান শাহীন, উপদেষ্টা আতাউল করিম অতুল, এড. ওয়াজিহার রহমান, সাবেক ছাত্রনেতা মোতাহার হোসেন ডালু, সহকারি অধ্যাপক শেখ শাদী মো. সাজ্জাদ কায়সার, কবি তৈয়বুর রহমান বাবু, প্রভাষক তারিকুল ইসলাম রনি, সহকারি উপজেলা শিক্ষা অফিসার মো. আব্দুল লতিফ, কবি ও প্রকাশক সাকিল মাসুদ, কবি আহসান হাবীব শাহজাহান, নূরল আমিন মাস্টার, মহিবুর রহমান মুকুল, গীতিকার আবু সাদেক সুলতান, শ্রমিক নেতা আমিন উদ্দিন বিএসসি, সারাই মুন্সিপাড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক শফিজ উদ্দিন শফিজ, শ্রমিক নেতা আবুল হাসনাত লাভলু ,সংগঠনের পক্ষ থেকে বক্তব্য রাখেন শিশু সাহিত্যিক মোকাদ্দেস-এ-রাব্বী,কবি ও গল্পকার মাসুম মোরশেদ , কবি ও প্রাবন্ধিক তাপস মাহমুদ, কবি মমিনুর রহমান, ফরহাদ জামান, এম আই শাওন, সংগঠক মনিরুজ্জামান কিরণ, কবিও সাংবাদিক রিয়াজুল হক সাগর, আমিনুল ইসলাম সুমন, ছড়াকার আরাফাত সম্রাট, রাজশাহী মেডিকেল কলেজ ছাত্রী তাসরিফা তাসনিম অথৈ, কবি মোজায়না আকতার চাঁদনী প্রমূখ।কবিতা আবৃত্তি করেন প্রভাষক আ.ছালাম, মেহেদী মাসুদ,মাহাথি মানসিব,জান্নাতুল ফেরদৌস, মারসুদা আকতার মমতা, ও অনেক নবীন লিখিয়ে।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপদেষ্টা কবি হাসনাইন রাব্বী, নঈমুল ইসলাম, শিক্ষক ফারুক আহমেদ, আসাদুজ্জামান আসাদ,কবি ওমর ফারুক ও হারাগাছের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

বক্তারা তাঁদের বক্তব্যে হারাগাছ সাহিত্য সংসদের নবীন লিখিয়ে সৃষ্টির পদক্ষেপের ভূয়সী প্রশংসা করে বলেন, সংগঠনের এই ক্ষুদ্র প্রচেষ্টা ছোট ছোট ছেলেমেয়েদেরকে সাহিত্যমনস্ক করে গড়ে তুলবে।তারা বিপথগামীতার পরিবর্তে একটি বিশুদ্ধ ও মানবিক দৃষ্টিভঙ্গির সমাজ বিনির্মাণে ভূমিকা রাখবে। এই ধারা অব্যাহত থাকলে প্রাণোচ্ছল ও পরিচ্ছন্ন উদ্দীপনার এই ছেলেমেয়েদের মাঝ হতে হারাগাছের সাহিত্য আঙ্গিনায় আগামীতে প্রতিভাবান কবি ও লেখক সৃষ্টি হবে। মূলত হারাগাছ অঞ্চলের সাহিত্য সংস্কৃতির উৎকর্ষতার উদ্দেশ্যে ২১ ফেব্রুয়ারি,২০২০ অত্র এলাকায় আত্মপ্রকাশ করে হারাগাছ সাহিত্য সংসদ। সংগঠনটি নিয়মিতভাবে সাহিত্য আসর, জাতীয় দিবসসমূহ পালন ও মানাস নামে নিয়মিত সংকলন প্রকাশ করে যাচ্ছে।শেষে নবীন লিখিয়েদের মধ্যে যাদের লেখা মানাস-এ প্রকাশ হয়েছে তাদের সবাইকে শুভেচ্ছা স্মারক,বই ও সনদ প্রদান করা হয়।

Facebook Comments Box

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  নলডাঙ্গা বার্তা

 
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park