1. admin@naldangabatra.com : admin :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১০:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশজুড়ে সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে লোহাগড়ায় আওয়ামী লীগের শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল। নাটোরে অস্ত্র ও গুলিসহ আওয়ামী লীগ নেতা হত্যা মামলার পলাতক আসামি আটক লালপুরে পদ্মায় গোসলে নেমে ৩ শিশু নিখোঁজ ২ জনের মরদেহ উদ্ধার। নওগাঁর আত্রাইয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু! পাবনায় বিদ্যুৎপৃষ্টে স্কুল পড়ুয়া ভাইবোনের মৃত্যু পাবনায় আন্তঃজেলা ডাকাত দলের ৮ সদস্য গ্রেফতার। নাটোরে ঋণের চাপে গ্যাস ট্যাবলেট খেয়ে যুবকের আত্মহত্যা। নলডাঙ্গায় ১১ অসহায় পরিবারের মাঝে চেক ও ঢেউটিন বিতরণ। যশোর জেলায় শ্রেষ্ঠ ওসি নির্বাচিত সুমন ভক্ত বিদ্যুতের খুঁটিতে বেপরোয়া গতির মোটরসাইকেলের ধাক্কা, প্রাণ গেলো ২ জনের, আহত ১

সারা বাংলাদেশ আজকের থেকে এসএসসি পরীক্ষা শুরু।

নলডাঙ্গা বার্তা ডেস্ক :
  • প্রকাশের সময় : রবিবার, ৩০ এপ্রিল, ২০২৩
পটুয়াখালী জেলা, ৮ টা উপজেলা থানাধীন এস এসসি পরীক্ষা শুরু, আজ রবিবার ৩০ এপ্রিল সারাদেশে একযোগে এসএসসি ও সমমান পরীক্ষা শুরু হচ্ছে। পরীক্ষা সুষ্ঠু সুন্দর ও নকলমুক্তভাবে পরিচালনার লক্ষ্যে ২৬ এপ্রিল থেকে ২৩ মে পর্যন্ত সব ধরনের কোচিং সেন্টার বন্ধ থাকবে বলে ইতিপূর্বেই জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি। এ সিদ্ধান্ত বাস্তবায়ন করার জন্য জেলা প্রশাসন কর্তৃকও নির্দেশনা প্রদান করা হয়েছে।
১৮৩ বার পঠিত

সারা বাংলাদেশ আজকের থেকে এসএসসি পরীক্ষা শুরু।

শ্রী মিশুক চন্দ্র ভুঁইয়া, পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

পটুয়াখালী জেলা, ৮ টা উপজেলা থানাধীন এস এসসি পরীক্ষা শুরু,
আজ রবিবার ৩০ এপ্রিল সারাদেশে একযোগে এসএসসি ও সমমান পরীক্ষা শুরু হচ্ছে। পরীক্ষা সুষ্ঠু সুন্দর ও নকলমুক্তভাবে পরিচালনার লক্ষ্যে ২৬ এপ্রিল থেকে ২৩ মে পর্যন্ত সব ধরনের কোচিং সেন্টার বন্ধ থাকবে বলে ইতিপূর্বেই জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি। এ সিদ্ধান্ত বাস্তবায়ন করার জন্য জেলা প্রশাসন কর্তৃকও নির্দেশনা প্রদান করা হয়েছে।

যশোর শিক্ষা বোর্ডে এবার এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে ১ লাখ ৫৮ হাজার ২০২ জন পরীক্ষার্থী। গত বছর যশোর বোর্ডে মোট ১ লাখ ৭২ হাজার ৮৩ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছিল। গতবারের তুলনায় এ বছর মোট পরীক্ষার্থী কমেছে প্রায় ১৪ হাজার। যে সকল ছাত্র-ছাত্রী এবার এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করছে তার মধ্যে ৭৮ হাজার ৭৩১ জন ছাত্র এবং ছাত্রীর সংখ্যা ৭৯ হাজার ৪৭১ জন। খুলনা বিভাগের দশটি জেলায় ২ হাজার ৫১২টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এই পরীক্ষায় অংশ নিচ্ছে। পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে মোট ২৯২ টি কেন্দ্রে ।সাধারণ শিক্ষা বোর্ডের অধীন তত্ত্বীয় পরীক্ষা ৩০ এপ্রিল হতে ২৩ মে এবং ব্যবহারিক পরীক্ষা ২৪ মে হতে ৩০ মে পর্যন্ত অনুষ্ঠিত হবে। মাদ্রাসা বোর্ডের অধীন তত্ত্বীয় পরীক্ষা ৩০ এপ্রিল হতে ২৫ এপ্রিল এবং ব্যবহারিক পরীক্ষা ২৭ মে থেকে ৩ জুন এবং কারিগরি শিক্ষা বোর্ডের তত্ত্বীয় পরীক্ষা ৩০ এপ্রিল থেকে ২৩ মে পর্যন্ত এবং ব্যবহারিক পরীক্ষা ২৫ মে থেকে ৪ জুন পর্যন্ত অনুষ্ঠিত হবে।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড যশোর এর চেয়ারম্যান প্রফেসর ডঃ মোঃ আহসান হাবিব বলেন, গত বছর যশোর বোর্ডে এসএসসি পরীক্ষাতে দেশ সেরা রেজাল্ট করেছিল। এবারও যশোর বোর্ড ভালো রেজাল্ট করবে বলে আশা করি। তিনি আরো বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা সম্পন্নের লক্ষ্যে বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। পরীক্ষা পরিচালনায় শিক্ষা বোর্ডের নিজস্ব টিম ছাড়াও খুলনা বিভাগের ১০ জেলায় ১১ টি ভিজিলেন্স টিম গঠন করা হয়েছে । এই টিমে সদস্য করা হয়েছে মাধ্যমিক ও কলেজ শিক্ষকদের। এছাড়াও উপজেলা প্রশাসনেরও ভিজিলেন্স টিম থাকবে। কেন্দ্র সচিব ছাড়া কেউ মোবাইল ফোন ব্যবহার করতে পারবে না। বিষয়ভিত্তিক কক্ষ পরিদর্শক নিযুক্ত করা যাবে না। যে কক্ষে যে প্রতিষ্ঠানের পরীক্ষার্থী পরীক্ষা দেবে ওই কক্ষে সেই প্রতিষ্ঠানের শিক্ষককে কক্ষ পরিদর্শক নিযুক্ত করা যাবে না। এ নিয়মের ব্যত্যয় ঘটলে সংশ্লিষ্ট কেন্দ্রের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। পরীক্ষা শেষ হবার ৬০ দিনের মধ্যে ফলাফল প্রকাশিত হবে বলে জানা যায়।

Facebook Comments Box

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  নলডাঙ্গা বার্তা

 
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park