1. admin@naldangabatra.com : admin :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
পাবনা থমথমে, শিক্ষার্থী-ছাত্রলীগ ধাওয়া-পাল্টা ধাওয়া, মোটরসাইকেল ভাংচুর। নাটোরে কোটা আন্দোলনকারী ও ছাত্রলীগের মধ্যে সংঘর্ষে ৫ পুলিশ সহ আহত-৬  দেশজুড়ে সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে লোহাগড়ায় আওয়ামী লীগের শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল। নাটোরে অস্ত্র ও গুলিসহ আওয়ামী লীগ নেতা হত্যা মামলার পলাতক আসামি আটক লালপুরে পদ্মায় গোসলে নেমে ৩ শিশু নিখোঁজ ২ জনের মরদেহ উদ্ধার। নওগাঁর আত্রাইয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু! পাবনায় বিদ্যুৎপৃষ্টে স্কুল পড়ুয়া ভাইবোনের মৃত্যু পাবনায় আন্তঃজেলা ডাকাত দলের ৮ সদস্য গ্রেফতার। নাটোরে ঋণের চাপে গ্যাস ট্যাবলেট খেয়ে যুবকের আত্মহত্যা। নলডাঙ্গায় ১১ অসহায় পরিবারের মাঝে চেক ও ঢেউটিন বিতরণ।

পাবনায় পুকুর খনন করার সময় বিঞ্চুমুর্তি উদ্ধার

নলডাঙ্গা বার্তা ডেস্ক :
  • প্রকাশের সময় : বুধবার, ৩ মে, ২০২৩
পাবনার ভাঙ্গুড়ায় পুকুর সংস্কার করার সময় একটি পুরাতন বিঞ্চুমূর্তি পাওয়া গেছে। মঙ্গলবার (২ মে) বিকালের উপজেলার খানমরিচ ইউনিয়নের লতিফ মোড় এলাকায় আমির হামজা নামক এক ব্যক্তির বৃন্দাবন নামক পুকুরে এই মূর্তি পাওয়া যায়। 
২৬৮ বার পঠিত
পাবনায় পুকুর খনন করার সময় বিঞ্চুমুর্তি উদ্ধার
পাবনা প্রতিনিধি :
পাবনার ভাঙ্গুড়ায় পুকুর সংস্কার করার সময় একটি পুরাতন বিঞ্চুমূর্তি পাওয়া গেছে। মঙ্গলবার (২ মে) বিকালের উপজেলার খানমরিচ ইউনিয়নের লতিফ মোড় এলাকায় আমির হামজা নামক এক ব্যক্তির বৃন্দাবন নামক পুকুরে এই মূর্তি পাওয়া যায়।
স্থানীয় মাটি কাটার শ্রমিক ওই পুকুর সংস্কার করতে গিয়ে প্রথমে তারা মুর্তিটি দেখতে পান । পরে ভাঙ্গুড়া থানা পুলিশকে খবর দিলে পুলিশ মুর্তিটি উদ্ধার করে থানা হেফাজতে নিয়ে নেন। বর্তমানে মূর্তিটি থানা পুলিশের হেফাজতে রয়েছে।
জানা যায়, বেশ কিছু দিন ধরে আমির হামজা নামে এক ব্যক্তি খানমরিচ ইউনিয়নের লতিফ মোড় এলাকায়  বৃন্দাবন নামের একটি পুকুর সংস্কারের কাজ করছিলেন। খনন করার এক পর্যায়ে মঙ্গলবার বিকাল পাঁচটার দিকে পুকুরের গভীরে দেখতে পান শ্রমিকরা এই মুহূর্তটির। কালো পাথরের নির্মিত মূর্তিটির উচ্চতা প্রায় ২ ফুট ৪ ইঞ্চি, প্রস্থ্য ১১ ইঞ্চি। ওজন ১৮ কেজি ৯০০ গ্রাম । তবে মূর্তিটি কিসের তৈরি কষ্টি পাথর কি না সেটা কেউ বলতে পারেনি। পুকুরের মালিক বলেন, মূর্তিটি দেখতে পেয়ে শ্রমিকরা তাকে খবর দেন । তাৎক্ষণিক বিষয়টি তিনি ভাঙ্গুড়া থানা পুলিশকে অবগত করেন। ভাঙ্গুড়া থানার এসআই জালাল উদ্দীন তার সঙ্গীয় ফোর্স নিয়ে  ঘটনাস্থলে হাজির হয়ে  মূর্তিটি উদ্ধার করে থানায় নিয়ে আসেন। এ খবর পেয়ে ভাঙ্গুড়া উপজেলা পুজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ বিঞ্চু মুর্তিটি এক নজর দেখার জন্য থানায় হাজির হয়। এব্যপারে ভাঙ্গুড়া উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী মলয় কুমার দেব বলেন, এটি একটি বিঞ্চুর মুর্তি এতে কোনো সন্দেহ নেই। এটি হাজার বছরের পুরানো মুর্তি বলে তিনি অনুমান করেন।
ভাঙ্গুড়া থানার ওসি মো. রাশিদুল ইসলাম বলেন, মূর্তিটি পাথরের তৈরি তবে কেমন ধরনের পাথর তৈরি সেটা জানা যায় নি। মূর্তি প্রাপ্তির বিষয়টি বিজ্ঞ আদালতকে অবগত করা হবে। মহামান্য আদালতের নির্দেশ পেলে প্রত্নতত্ত্ব বিভাগের নিকট মূর্তিটি হস্তান্তর করা হবে।
Facebook Comments Box

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  নলডাঙ্গা বার্তা

 
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park