1. admin@naldangabatra.com : admin :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
সিংড়া বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে ১৩টি দোকান ভূস্মীভূত পাবনায় অগ্রণী ব্যাংক থেকে ১০ কোটি টাকা উধাও, গ্রেফতার- ৩ নরসিংদীতে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ আদায়। নলডাঙ্গায় বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ আদায়।  পাবনায় মাছ ধরতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে স্কুল শিক্ষার্থীর মৃত্যু! নীলফামারীতে মাটি খননের সময় পাওয়া একটি মাইন ও একটি মর্টারসেলের বিস্ফোরণ করলো বাংলাদেশ সেনাবাহিনী। শার্শায় জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে দু’পক্ষের সংঘর্ষে ৮জন আহত। রংপুরে বৃষ্টির জন্য নামাজ আদায়, আল্লাহর রহমত ও স্বস্তির বৃষ্টির আকুতি। বড়াইগ্রামে জন্ম-মৃত্যু নিবন্ধন,গ্রাম আদালত ও সার্বজনীন পেনশন বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত বড়াইগ্রামে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ভ্যানচালকের মৃত্যু, আহত ১

লোহাগড়ায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন

নলডাঙ্গা বার্তা ডেস্ক :
  • প্রকাশের সময় : বুধবার, ৩ মে, ২০২৩
আজ ৩ মে, বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস। এ বছর দিবসটির প্রতিপাদ্য ‘মতপ্রকাশের স্বাধীনতা সকল প্রকার মানবাধিকারের চালিকাশক্তি’। মুক্ত সাংবাদিকতা ও গণমাধ্যমের দাবিতে প্রতিবছর ৩ মে বিশ্বজুড়ে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত হয়।
১৫১ বার পঠিত

লোহাগড়ায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন

খন্দকার ছদরুজ্জামান, নড়াইল জেলা প্রতিনিধি:

আজ ৩ মে, বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস। এ বছর দিবসটির প্রতিপাদ্য ‘মতপ্রকাশের স্বাধীনতা সকল প্রকার মানবাধিকারের চালিকাশক্তি’। মুক্ত সাংবাদিকতা ও গণমাধ্যমের দাবিতে প্রতিবছর ৩ মে বিশ্বজুড়ে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত হয়।

১৯৯১ সালে ইউনেস্কোর ২৬তম সাধারণ অধিবেশনের সুপারিশ অনুসারে, ১৯৯৩ সালে জাতিসংঘের সাধারণ সভায় ৩ মে তারিখটিকে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের স্বীকৃতি দেওয়া হয়। এরপর থেকেই দিবসটি বিশ্বজুড়ে পালন করা হচ্ছে। এরপর থেকে বিশ্বব্যাপী গণমাধ্যমকর্মীরা দিবসটি পালন করে আসছেন। সাংবাদিকতার স্বাধীনতা, গণমাধ্যমের মৌলিক নীতিমালা অনুসরণ, বিশ্বব্যাপী গণমাধ্যমের স্বাধীনতার মূল্যায়ন, পেশাগত দায়িত্ব পালনের সময় ক্ষতিগ্রস্ত ও জীবনদানকারী সাংবাদিকদের স্মরণ ও তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানো হয় দিবসটিতে। এরই ধারাবাহিকতায় নড়াইলের লোহাগড়া উপজেলার প্রেসক্লাবের আয়োজনে এ দিবসটি পালন করা হয়।

বুধবার (৩ মে)বিকাল সাড়ে চারটার সময় জেলা পরিষদ ডাকবাংলোয় লোহাগড়া প্রেস ক্লাবের আয়োজনে এ বছর দিবসটির প্রতিপাদ্য ‘মতপ্রকাশের স্বাধীনতা সকল প্রকার মানবাধিকারের চালিকাশক্তি’। মুক্ত সাংবাদিকতা ও গণমাধ্যমের দাবিতে
র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ ওবায়দুর রহমান, সহ-সভাপতি মোঃ গোলাম কিবরিয়া ,দপ্তর সম্পাদক শেখ নয়ন, সকালের সময়ের পত্রিকার সাংবাদিক মোঃপিকুল আলম, সাংবাদিক মনির, খালিদ ইসলাম ছোটন বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ প্রমুখ।

Facebook Comments Box

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  নলডাঙ্গা বার্তা

 
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park