1. admin@naldangabatra.com : admin :
বুধবার, ২৯ মে ২০২৪, ০১:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
শপথ নিলেন রংপুর বিভাগের ১৯ উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানগণ। রাজশাহী বিভাগে ২৩ উপজেলায় শপথ নিলেন চেয়ারম্যানরা। নলডাঙ্গার খাজুরা ইউনিয়নে উন্মুক্ত বাজেট ঘোষণা।  পাবনা সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর স্ত্রী ও সমর্থকদের ওপর হামলা। জেলা শিল্পকলা একাডেমি নওগাঁতে অনুষ্ঠিত হচ্ছে ৫২র প্রেক্ষাপটে নাটক ‘রাজমিস্ত্রি’ নরসিংদীর রায়পুরায় ভাইস চেয়ারম্যান প্রার্থীকে পিটিয়ে হত্যা। চাটমোহরে দুলাল,ভাঙ্গুড়ায় রাসেল ও ফরিদপুরে খলিলুর রহমান চেয়ারম্যান বিজয়ী । পাবনার ভাঙ্গুড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হলেন রাসেল । পাবনায় তেলবাহী লরির চাপায় নিহত ২ লালপুর উপজেলা নির্বাচনে সাগর, বাঘা ও শাপলা বেসরকারী ভাবে বিজয়ী।

সাংবাদিক নির্যাতন ও মিথ্যা মামলার প্রতিবাদে ফুলতলায় বিএমএসএস’র বিশাল মানববন্ধন

নলডাঙ্গা বার্তা ডেস্ক :
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১১ মে, ২০২৩
সাংবাদিক নির্যাতন ও মিথ্যা মামলার প্রতিবাদে খুলনার ফুলতলায় বিএমএসএস'র উদ্যোগে স্মরণকালের বৃহৎ মানববন্ধন হয়েছে। সারাদেশে সাংবাদিক নির্যাতন, হামলা ও সাংবাদিকের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে ১০ মে বুধবার বিকাল ৪ টায় খুলনার ফুলতলায় স্বাধীনতা চত্ত্বরে প্রায় ২ শতাধিক সাংবাদিকদের উপস্থিতিতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি (বিএমএসএস)’র উদ্যোগে উক্ত বিশাল মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
৭১ বার পঠিত

সাংবাদিক নির্যাতন ও মিথ্যা মামলার প্রতিবাদে ফুলতলায় বিএমএসএস’র বিশাল মানববন্ধন

খন্দকার ছদরুজ্জামান, নড়াইল জেলা প্রতিনিধি:

সাংবাদিক নির্যাতন ও মিথ্যা মামলার প্রতিবাদে খুলনার ফুলতলায় বিএমএসএস’র উদ্যোগে স্মরণকালের বৃহৎ মানববন্ধন হয়েছে। সারাদেশে সাংবাদিক নির্যাতন, হামলা ও সাংবাদিকের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে ১০ মে বুধবার বিকাল ৪ টায় খুলনার ফুলতলায় স্বাধীনতা চত্ত্বরে প্রায় ২ শতাধিক সাংবাদিকদের উপস্থিতিতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি (বিএমএসএস)’র উদ্যোগে উক্ত বিশাল মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সাম্প্রতিক সময়ে সাংবাদিকদের উপর একের পর এক হামলা ও মিথ্যা মামলার ঘটনা বেড়ে গেছে। এর মধ্যে যমুনা টেলিভিশনের সুনামগঞ্জ জেলা প্রতিনিধি আমিনুল ইসলামের উপর হামলার ঘটনা, রাজশাহীর পুঠিয়ায় সাংবাদিক সাংবাদিক সোহানুর রহমান সোহানকে মারধর করে পা ভেঙ্গে দেয়া এবং বিএমএসএস কেন্দ্রীয় নেতা মানসুর রহমান জাহিদ ও খুলনার পাইকগাছা উপজেলা কমিটির সেক্রেটারী ফসিয়ার রহমান, আসাদুল ইসলাম আসাদ, আব্দুল মজিদ সহ ৪ সাংবাদিকের বিরুদ্ধে ডা: মামুন কর্তৃক দায়ের করা মিথ্যা চাঁদাবাজি মামলা এবং খুলনায় বিউটি পার্লারের মালিক কর্তৃক বিএমএসএস নেতা মুশফিক ও দেশ টিভির সাংবাদিক অসীম সহ সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা, চট্টগ্রামে দৈনিক সাঙ্গু পত্রিকার সাংবাদিকের উপর হামলা, সাতক্ষীরায় সাংবাদিক শাহিন, ফরহাদ সহ সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজি মামলা প্রত্যাহার সহ সারাদেশে সাংবাদিকদের উপর একের পর এক হামলা মিথ্যা-হয়রানীমূলক মামলার প্রতিবাদে উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

কেন্দ্রীয় নেতা এএম রেজোয়ান রাজার সঞ্চালনায় সংগঠনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান খন্দকার আছিফুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, ভাইস চেয়ারম্যান সাথী তালুকদার, মহাসচিব মো: সুমন সরদার, সহ-সাংগঠনিক সম্পাদক সুজন মাহমুদ, সহ-সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) মো: শামীম খান।
আরো উপস্থিত ও বক্তব্য রাখেন কেন্দ্রীয় নেতা মো: রফিকুল ইসলাম, মিল্টন শেখ, তরিকুল ইসলাম টলার, রবিউল ইসলাম, মো: আমিনুর রহমান সেলিম হোসেন, মামুন মোল্লা, খানজাহান আলী থানা প্রেসক্লাবের সভাপতি মোশারফ হোসেন মোড়ল, সেক্রেটারি শেখ আসলাম হোসেন প্রমূখ। এছাড়া উপস্থিত ও বক্তব্য রাখেন, খুলনা বিভাগীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি খন্দকার আশিকুর রহমান টনি, মুজিবর রহমান মোড়ল, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শাহীন আহমেদ, নূর নবী সামদানী, মুশফিক প্রমূখ

জেলা নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন- বাগেরহাট জেলা সভাপতি সোহেল রানা বাবু, যশোর জেলা সভাপতি নাসিম রেজা, সহ-সভাপতি আমের আলী, সেক্রেটারি শরিফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক তরিকুল ইসলাম প্রমুখ। এছাড়াও ঝিনাইদহের শফিকুল ইসলাম আকাশ, মামুন হাচান, অভয়নগর উপজেলা কমিটির উপদেষ্টা হাদিউজ্জামান মল্লিক, মুন্সী আবদুল মাজেদ, সেক্রেটারি ফিরোজ খান, ফুলতলা উপজেলা বিএমএসএস নেতা তোফাজ্জল প্রমূখ। উক্ত মানববন্ধনে খুলনা বিভাগের ঝিনাইদহ, মাগুরা, কুষ্টিয়া, সাতক্ষীরা, খুলন, যশোর, নড়াইল জেলা থেকে আগত প্রায় ২ শত সাংবাদিক অংশগ্রহণ করে । এসময় প্রতিবাদে উত্তাল হয়ে পড়ে ফুলতলার স্বাধীনতা চত্বর।

বক্তারা তাদের বক্তব্যে সুনামগঞ্জে যমুনা টেলিভিশনের জেলা প্রতিনিধি আমিনুল ইসলাম ও রাজশাহীর সাংবাদিক সোহানের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় সকল আসামীদের গ্রেফতার সহ দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন। এছাড়া বিএমএসএস-এর কেন্দ্রীয় সহকারী সম্পাদক মানসুর রহমান জাহিদ, পাইকগাছা কমিটির সেক্রেটারী ফসিয়ার রহমান, আসাদুল ইসলাম আসাদ ও আব্দুল মজিদ সহ সাংবাদিকদের উপর মিথ্যা ও হয়রানিমূলক মামলা এবং খুলনার সাংবাদিক মুশফিকুর ও অসীম সহ সকল সাংবাদিকদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান বক্তারা। অন্যথায় কঠিন কর্মসূচীর ঘোষণা করা হবে বলে হুশিয়ারী উচ্চারণ করা হয়। খুলনা বিভাগের ইতিহাসে এটা ছিলো সাংবাদিকদের সর্ববৃহৎ মানববন্ধন।

Facebook Comments Box

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  নলডাঙ্গা বার্তা

 
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park