1. admin@naldangabatra.com : admin :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
পাবনা থমথমে, শিক্ষার্থী-ছাত্রলীগ ধাওয়া-পাল্টা ধাওয়া, মোটরসাইকেল ভাংচুর। নাটোরে কোটা আন্দোলনকারী ও ছাত্রলীগের মধ্যে সংঘর্ষে ৫ পুলিশ সহ আহত-৬  দেশজুড়ে সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে লোহাগড়ায় আওয়ামী লীগের শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল। নাটোরে অস্ত্র ও গুলিসহ আওয়ামী লীগ নেতা হত্যা মামলার পলাতক আসামি আটক লালপুরে পদ্মায় গোসলে নেমে ৩ শিশু নিখোঁজ ২ জনের মরদেহ উদ্ধার। নওগাঁর আত্রাইয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু! পাবনায় বিদ্যুৎপৃষ্টে স্কুল পড়ুয়া ভাইবোনের মৃত্যু পাবনায় আন্তঃজেলা ডাকাত দলের ৮ সদস্য গ্রেফতার। নাটোরে ঋণের চাপে গ্যাস ট্যাবলেট খেয়ে যুবকের আত্মহত্যা। নলডাঙ্গায় ১১ অসহায় পরিবারের মাঝে চেক ও ঢেউটিন বিতরণ।

নড়াইলের লোহাগড়ায় স্মার্ট ভূমিসেবা ২০২৩ অনুষ্ঠিত।

নলডাঙ্গা বার্তা ডেস্ক :
  • প্রকাশের সময় : সোমবার, ২২ মে, ২০২৩
নড়াইলে লোহাগড়া উপজেলার ভূমি অফিস কার্যালয়ে স্মার্ট ভূমিসেবা কর্মসূচি ২০২৩ পালিত হয়েছে ,স্মার্ট ভূমি সেবায় ভূমি মন্ত্রণালয়’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে নড়াইলের লোহাগড়ায় ভূমি সেবা সপ্তাহ-২০২৩ (২২-২৮ মে ) পর্যন্ত এর উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।
১২২ বার পঠিত

নড়াইলের লোহাগড়ায় স্মার্ট ভূমিসেবা ২০২৩ অনুষ্ঠিত।

খন্দকার ছদরুজ্জামান, নড়াইল জেলা প্রতিনিধি:

নড়াইলে লোহাগড়া উপজেলার ভূমি অফিস কার্যালয়ে স্মার্ট ভূমিসেবা কর্মসূচি ২০২৩ পালিত হয়েছে ,স্মার্ট ভূমি সেবায় ভূমি মন্ত্রণালয়’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে নড়াইলের লোহাগড়ায় ভূমি সেবা সপ্তাহ-২০২৩ (২২-২৮ মে ) পর্যন্ত এর উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা রাজস্ব প্রশাসনের আয়োজনে র‌্যালি, সেবা সপ্তাহের উদ্বোধন, আলোচনা সভা, নামজারী, খাজনা প্রদানসহ ভূমি বিষয়ক বিভিন্ন সেবা প্রদান ভুমি সম্পর্কে কেসের বিবরনী ,স্মার্ট ভূমি সেবার বিষয়ে প্রচারণামূলক সভা ও সম্মানী অনুষ্ঠানের আয়োজন করেছেন। এ উপলক্ষ্যে একটি র‌্যালি উপজেলার ভূমি অফিস কার্যালয়ের চত্বরে ঘুরে শেষ করেন । ভূমি সপ্তাহের উদ্বোধন করেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আজগর আলী।

উক্ত স্মার্ট ভূমি সেবা সপ্তাহ ২০২৩ পালনে অনুষ্ঠানের সভাপতিত্বে ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার ভূমি প্রদীপ্ত রায় দীপন, অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা বীর মুক্তিযোদ্ধা সাবেক ডেপুটি কমান্ডার মোঃ আব্দুল হামিদ, ও অন্যান্য কর্মকর্তা কর্মচারী বৃন্দ ও সংশ্লিষ্ট উপকার ভোগীগন।এ উপলক্ষে ভূমি সংক্রান্ত বিভিন্ন সেবা প্রদানের জন্য ৩টি ষ্টল স্থাপন করেছেন।এবছর ভূমি সেবা সপ্তাহ-২০২৩ এর প্রতিপাদ্য বিষয় ‘স্মার্ট ভূমি সেবায় ভূমি মন্ত্রণালয়ের উদ্যোগে এ কর্মসূচি চলবে আগামী রোববার পর্যন্ত। জনগণকে সম্পৃক্ত করা, স্মার্ট ভূমিসেবা বিষয়ে মানুষকে জানানো ও নাগরিক অধিকার নিয়ে সচেতনতা বাড়ানো এ কর্মসূচির মূল লক্ষ্য। ভূমি মন্ত্রণালয় জানিয়েছেন, দেশের আটটি বিভাগে, ৬৪ জেলাটি জেলা এবং ৫০৭ টি উপজেলায়, রাজস্ব সার্কেল, ইউনিয়ন ও উপজেলার ভূমি অফিসে আজ থেকে এই কর্মসূচি চলবে। জেলা, উপজেলা,

ইউনিয়ন ভূমি অফিস, স্থানীয় সম্নেলন কক্ষ অথবা সুবিধাজনক স্থানে ক্যাম্প করে সেবা বুথ স্থাপন করা হবে। নামজারি, অনলাইনে ভূমি উন্নয়ন কর, খতিয়ান ও ম্যাপ এবং ১৬১২২ নম্বরে কল সেন্টারের মাধ্যমে ভূমিসেবার সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে। এ ছাড়া রেজিস্ট্রেশন-মিউটেশন আন্তঃসংযোগ, স্মার্ট ভূমি নকশা, স্মার্ট ভূমি রেকর্ড, স্মার্ট ভূমি-পিডিয়াসহ স্মার্ট ভূমিসেবা স্থাপনে ভূমি মন্ত্রণালয়ের পরিকল্পনার ব্যাপারে ধারণা দেওয়া কার্যক্রম অব্যাহত থাকবে। কোন ভোগান্তি ছাড়াই দেওয়া হবে ভূমি বিষয়ক সকল সেবা। জেলা পর্যায়ে নামজারির আবেদন গ্রহণ, নিষ্পত্তিকৃত এলএ কেসের ক্ষতিপূরণের চেক প্রদান, অনলাইনে খতিয়ানের সার্টিফায়েড কপি পাওয়ার আবেদন গ্রহণ এবং তাৎক্ষণিকভাবে তা সরবরাহ করা হবে।

এখন পর্যন্ত ১৭টি উপজেলায় দলিলমূল্যে নামজারি করার জন্য পরীক্ষামূলকভাবে মিউটেশন-ই-রেজিস্ট্রেশন আন্তঃসংযোগ ব্যবস্থা চালু করা হয়েছে।

Facebook Comments Box

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  নলডাঙ্গা বার্তা

 
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park