1. admin@naldangabatra.com : admin :
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৯:২৭ অপরাহ্ন
শিরোনাম :
লালপুরে মাইক্রোবাসের ধাক্কায় এক বৃদ্ধার মৃত্যু!  নওগাঁর সাপাহারে আ’লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন।  নড়াইলে গোয়াল ঘরসহ গরু-ছাগল পুড়িয়ে দিলো দূর্বৃত্তরা। সুমন হত্যার জের ধরে রায়পুরে দুই গ্রুপের সংঘর্ষ, আহত-৪ আগামী ১ আগস্ট শুরু হচ্ছে পিরোজপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচ এর ক্লাশ শুরু লালপূরে চরাঞ্চলের প্রবেশ পথের কালভাট ভেঙ্গে যাওয়ায় স্থানীয়দের দূর্ভোগ। শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসক সংকটসহ নানা সমস্যায় জর্জরিত। বড়াইগ্রামে বেকার মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরন। নলডাঙ্গায় মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের সঙ্গে সাংসদ শিমুলের মতবিনিময় সভা।    পূর্ব শক্রতা জেরে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা।

বাগমারা’য় পুরস্কার ও অনুদান বিষয়ে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

নলডাঙ্গা বার্তা ডেস্ক :
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৩০ মে, ২০২৩
রাজশাহীর বাগমারা'য় মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও প্রতিষ্ঠানের সভাপতিদের নিয়ে পারফমেন্স বেজডফর সেকেন্ডারি ইন্সটিটিউশনস (পিবিজিএসআই) স্কিম এর আওতায় বিভিন্ন পুরস্কার ও অনুদান বিষয়ে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
১৩৮ বার পঠিত

বাগমারা’য় পুরস্কার ও অনুদান বিষয়ে অবহিতকরণ কর্মশালা
অনুষ্ঠিত

 

মো: জাহাঙ্গীর আলম,স্টাফ রিপোর্টারঃ

রাজশাহীর বাগমারা’য় মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও প্রতিষ্ঠানের সভাপতিদের নিয়ে পারফমেন্স বেজডফর সেকেন্ডারি ইন্সটিটিউশনস (পিবিজিএসআই) স্কিম এর আওতায় বিভিন্ন পুরস্কার ও অনুদান বিষয়ে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস কর্তৃক আয়োজিত সেকেন্ডারি এডুকেশন ডেভেলপমেন্ট প্রোগ্রাম ( সিইডিপি) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বাস্তবায়নে পুরস্কার ও অনুদান বিষয়ে অবহিতকরণ কর্মশালা উপজেলা মিলনায়তনে অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার এ,এফ,এম আবু সুফিয়ানের সভাপতিত্বে কর্মশালার উদ্বোধন করেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অনিল কুমার সরকার। হাটগাঙ্গোপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন, উপজেলা একাডেমিক সুপার ভাইজার ড. আব্দুল মুমীত।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, মাধ্যমিক শিক্ষা অফিসার এস এম মাহমুদ হাসান, চাঁইপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন দুলু, যাত্রাগাছি ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নূরুল ইসলাম প্রমুখ। দিনব্যাপী কর্মশালায় উপজেলার শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি অংশ নেয়। কর্মশালায় মাধ্যমিক শিক্ষার গুণগতমান বৃদ্ধিকরণ, স্কুল ও মাদ্রাসা ব্যবস্থাপনা সক্ষমতা শক্তিশালীকরণ, জনসম্পৃক্তি বৃদ্ধিকরণ এবং মাধ্যমিক প্রতিষ্ঠানের জবাবদিহি পদ্ধতি উন্নতকরণ বিষয় উপস্থাপন করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস এম মাহমুদ হাসান।

এছাড়াও বক্তারা, পারফমেন্স বেজড ফর সেকেন্ডারি ইন্সটিটিউশনস (পিবিজিএসআই) স্কিম এর আওতায় পুরস্কার ও অনুদানের জন্য সুবিধাভোগিদের সুবিধার ধরণ, যোগ্যতা/ নির্বাচন মানদন্ড বিচার, বিশ্লেষণের যাচাই-বাছাই সক্ষমতার বিষয় নিয়ে আলোচনা করেন। কোন ক্যাটাগারিতে কোন শিক্ষার্থী, শিক্ষক ও প্রতিষ্ঠানকে কি ধরনের সহায়তার প্রয়োজন তা নিয়ে আলোচনা ও পর্যালোচনা করা হয়।

Facebook Comments Box

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  নলডাঙ্গা বার্তা

 
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park