1. admin@naldangabatra.com : admin :
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৮:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
অবহেলিত চলনবিল আজ উন্নয়নের রোল মডেল- পলক। দ্রুত বাড়ছে তিস্তার পানি নদীপাড়ে আতঙ্ক বিরাজ। মান্দার চৌবাড়িয়া হাটে অতিরিক্ত খাজনা আদায়ের ৫০ হাজার টাকা জরিমানা। আব্দুলপুর বাজারে  আগুন, আটটি দোকানঘর ও মালামাল পুড়ে ছাই লালপুরে সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা শহীদ মমতাজ উদ্দিন স্মরণে স্মরণসভা অনুষ্ঠিত বড়াইগ্রামে ইউপি কার্যালয়ে ঢুকে ভাংচুর ও চেয়ারম্যানকে মারধর; প্রতিবাদে মহাসড়ক অবরোধ। নড়াইল সদর উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ। বাগমারায় পূর্ব শত্রুতার জেরধরে ফলন্ত আম গাছ কেটে ফেলেছে দুস্কৃতকারীরা। ঈদে ঘরমুখো মানুষের হয়রানী ও টিকেট কালোবাজারী বন্ধে পুলিশ ও র‌্যাবের সাব-কন্ট্রোল রুম চালু। নলডাঙ্গায় দুর্নীতি বিরোধী বিতর্ক ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত

রংপুর উন্নয়ন কর্তৃপক্ষের আইনের খসড়া নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

নলডাঙ্গা বার্তা ডেস্ক :
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৩ জুন, ২০২৩
রংপুর উন্নয়ন কর্তৃপক্ষ আইনের খসড়ার উপর অংশীজনদের নিয়ে মতবিনিময় সভা হয়েছে। সোমবার সকালে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) মো. অলিউল্লাহ।
৯৫ বার পঠিত

রংপুর উন্নয়ন কর্তৃপক্ষের আইনের খসড়া নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

রিয়াজুল হক সাগর, রংপুর জেলা প্রতিনিধিঃ 

রংপুর উন্নয়ন কর্তৃপক্ষ আইনের খসড়ার উপর অংশীজনদের নিয়ে মতবিনিময় সভা হয়েছে। সোমবার সকালে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) মো. অলিউল্লাহ।

সভায় রংপুর উন্নয়ন কর্তৃপক্ষ খসড়া আইন নিয়ে নানা সুপারিশ তুলে ধরেন রংপুর রেঞ্জের ডিআইজি আবদুল আলীম মাহমুদ, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার নুরে আলম মিনা, জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন, জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, রংপুর জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলু, জেলা সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর কবির, সাংবাদিক মেরিনা লাভলী, মাহবুব রহমান, জুয়েল আহমেদসহ সিটি কর্পোরেশন, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

প্রধান অতিথি গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) মো. অলিউল্লাহ বলেন, রংপুর উন্নয়ন কর্তৃপক্ষ গঠন হলে রংপুরে নৌ-বিমান, রেল, সড়ক ও মহাসড়কে যান চলাচলের গতি প্রকৃতি বিষয়ে, পানি সরবরাহ-সংরক্ষণ, বর্জ্য পয়ঃপ্রণালী ও পয়ঃনিষ্কাশন, বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের জন্য ভূমি সংরক্ষণ ও তার অবস্থা নির্ধারণ, আবাসিক-বাণিজ্যিক ও শিল্প এলাকার অবস্থান নির্ধারণ ও সংরক্ষণে মহাপরিকল্পনা বাস্তবায়ন করা হবে।

এটি বাস্তবায়নের জন্য ভবিষ্যতের জন্য ভূমি চিহ্নিতকরণ ও তার অবস্থান নির্ধারণ, ভূমি ব্যবহার, জোনিং, ভূমিকম্প সংবেদনশীলতা, প্রাকৃতিক ল্যান্ডস্কেপ অনুসরণ করে ভূমি সংরক্ষণ, সৌর-বিদ্যুৎ সহ বিদ্যুৎ উৎপাদন, সঞ্চালন, বিতরণ, দীর্ঘমেয়াদি ও আধুনিক নগর পরিকল্পনা-প্রকল্পের ধারাবাহিক উন্নয়ন, নিয়মিত সংস্কার, জাতীয় পর্যটন মহাপরিকল্পনার সাথে সামঞ্জস্যপূর্ণ আধুনিক পর্যটন ও বাণিজ্যিক নগরী নির্মাণ করা হবে।

উল্লেখ্য, গত ২০১৪ সালের ৮ জুন সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররফ হোসাইন ভূইঞার সভাপতিত্বে প্রশাসনিক উন্নয়ন সংক্রান্ত সচিব কমিটির সভায় রংপুর, সিলেট ও বরিশাল জেলায় উন্নয়ন কর্তৃপক্ষ গঠনের সুপারিশ করে স্ব-শাসিত সংস্থা গঠনের নীতিগত অনুমোদন দেওয়া হয়। জনপ্রশাসন মন্ত্রণালয় ও অর্থ মন্ত্রণালয়ের মতামতের আলোকে টেকনিক্যাল কমিটি কর্তৃক যাচাই-বাছাইয়ের পর প্রস্তাবিত রংপুরসহ তিনটি উন্নয়ন কর্তৃপক্ষের খসড়া আইন প্রণয়ন করা হয়। এরপর ৯ বছর ধরে ফাইলবন্দী রয়েছে রংপুর উন্নয়ন কর্তৃপক্ষ গঠনের কার্যক্রম।

Facebook Comments Box

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  নলডাঙ্গা বার্তা

 
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park