1. admin@naldangabatra.com : admin :
বুধবার, ২৯ মে ২০২৪, ০২:২১ অপরাহ্ন
শিরোনাম :
নলডাঙ্গায় বিপ্রবেলঘড়িয়া ইউনিয়নে উন্মুক্ত বাজেট ঘোষণা।  শপথ নিলেন রংপুর বিভাগের ১৯ উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানগণ। রাজশাহী বিভাগে ২৩ উপজেলায় শপথ নিলেন চেয়ারম্যানরা। নলডাঙ্গার খাজুরা ইউনিয়নে উন্মুক্ত বাজেট ঘোষণা।  পাবনা সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর স্ত্রী ও সমর্থকদের ওপর হামলা। জেলা শিল্পকলা একাডেমি নওগাঁতে অনুষ্ঠিত হচ্ছে ৫২র প্রেক্ষাপটে নাটক ‘রাজমিস্ত্রি’ নরসিংদীর রায়পুরায় ভাইস চেয়ারম্যান প্রার্থীকে পিটিয়ে হত্যা। চাটমোহরে দুলাল,ভাঙ্গুড়ায় রাসেল ও ফরিদপুরে খলিলুর রহমান চেয়ারম্যান বিজয়ী । পাবনার ভাঙ্গুড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হলেন রাসেল । পাবনায় তেলবাহী লরির চাপায় নিহত ২

রফিকুলের মুক্তির দাবিতে পাবনার চাটমোহরে বিক্ষোভ ও মানববন্ধন

নলডাঙ্গা বার্তা ডেস্ক :
  • প্রকাশের সময় : রবিবার, ২ জুলাই, ২০২৩
পাবনার চাটমোহরে স্কুলছাত্রীদের উত্যক্ত করার অভিযোগে গ্রেপ্তারকৃত ব্যবসায়ী রফিকুল ইসলাম রফিনের মুক্তির দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
১১৯ বার পঠিত
রফিকুলের মুক্তির দাবিতে পাবনার চাটমোহরে বিক্ষোভ ও মানববন্ধন।
পাবনা জেলা প্রতিনিধিঃ
পাবনার চাটমোহরে স্কুলছাত্রীদের উত্যক্ত করার অভিযোগে গ্রেপ্তারকৃত ব্যবসায়ী রফিকুল ইসলাম রফিনের মুক্তির দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
রবিবার (০২ জুলাই) দুপুরে চাটমোহর উপজেলার পাঁচুরিয়া গ্রামে এলাকাবাসী, অভিভাবক ও শিক্ষাথীদের একটি অংশ এ কর্মসুচীর আয়োজন করে। প্রথমে একটি বিক্ষোভ মিছিল নিয়ে স্থানীয় সড়ক প্রদক্ষিণ করেন তারা। পরে মুক্তিযোদ্ধা আদর্শ উচ্চ বিদ্যালয়ের সামনের সড়কে মানববন্ধনে মিলিত হন।
মানববন্ধনে বক্তারা স্থানীয় ব্যবসায়ী রফিকুল ইসলাম রফিনের বিরুদ্ধে ছাত্রীদের উত্যক্ত করার অভিযোগ মিথ্যা দাবি করে বলেন, মুক্তিযোদ্ধা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অনিয়ম দুর্নীতির প্রতিবাদ করেছিলেন রফিকুল ইসলাম। এ কারণে ক্ষুব্ধ হয়ে স্কুলের কতিপয় শিক্ষক, অভিভাবক ও ছাত্রীদের ভুল বুঝিয়ে রফিকুল ইসলামের বিরুদ্ধে থানায় ছাত্রীদের উত্যক্ত করার মিথ্যা অভিযোগ দেন প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম। সেই অভিযোগে সম্প্রতি রফিকুলকে গ্রেপ্তার করে কারাগারে পাঠায় পুলিশ। যে অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছে তা মিথ্যা ও বানোয়াট। তাকে ষড়যন্ত্রমুলকভাবে ফাঁসানো হয়েছে উল্লেখ করে দ্রুত রফিকুল ইসলাম রফিনের নি:শর্ত মুক্তির দাবি জানান এলাকাবাসী।
বক্তারা আরো বলেন, প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম তার পছন্দের লোকজন মিলে এর আগে নিয়োগ বাণিজ্য করে প্রায় ৩০ লাখ টাকা ভাগ বাটোয়ারা করে নিয়েছেন। এছাড়াও তিনি নিন্ম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে ২৩ হাজার ৫শ’ টাকার বেতন স্কেলের পরিবর্তে জালিয়াতি করে ২৯ হাজার ৫শ’ টাকা তুলে আসছেন নিয়মিত। এসবকিছুর প্রতিবাদ করেছিলেন রফিকুল ইসলাম রফিন। সেজন্য আক্রোশমুলকভাবে ষড়যন্ত্র করে মিথ্যা অভিযোগ দিয়ে তাকে ফাঁসিয়েছেন প্রধান শিক্ষক।
মানববন্ধনে বক্তব্য দেন, ডিবিগ্রাম ইউপির সাবেক চেয়ারম্যান আনিসুর রহমান আনছু, ৯ নম্বর ওয়ার্ডের সাবেক মেম্বর আব্দুস সামাদ, অভিভাবক শফিকুল ইসলাম, আব্দুল আওয়াল, আলমগীর হোসেন, রেখা খাতুন, নবম শ্রেণীর ছাত্রী তমা খাতুন প্রমুখ। এ বিষয়ে স্কুলের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম অভিযোগ অস্বীকার করে বলেন, এখন রফিকুলের দোষ ঢাকার জন্য, মামলার সাজা থেকে মওকুফ পাবার জন্য এসব মিথ্যা কথা বলছে। নিজেদের আত্মীয়-স্বজন আর লোকজন ভাড়া করে এনে বিক্ষোভ মানববন্ধন করেছে তারা। আমার বিরুদ্ধে যেসব অভিযোগ তোলা হয়েছে তা সঠিক নয়।
উল্লেখ্য, পাঁচুরিয়া মুক্তিযোদ্ধা আদর্শ উচ্চ বিদ্যালয়ের ছাত্রীদের নানাভাবে উত্যক্ত করার অভিযোগে স্থানীয় ব্যবসায়ী রফিকুল ইসলাম লফিনের গ্রেপ্তার দাবিতে গত ২৪ জুন বিদ্যালয় মাঠে মানববন্ধন করেন শিক্ষার্থী, অভিভভাক ও এলাকাবাসীর একটি অংশ। ওইদিন রাতে চাটমোহর থানায় লিখিত অভিযোগ দেন প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম। পরদিন ২৫ জুন অভিযুক্ত রফিকুল ইসলাম রফিনকে গ্রেপ্তার করে কারাগারে পাঠায় পুলিশ।
Facebook Comments Box

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  নলডাঙ্গা বার্তা

 
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park