1. admin@naldangabatra.com : admin :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৭:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
পাবনা সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর স্ত্রী ও সমর্থকদের ওপর হামলা। জেলা শিল্পকলা একাডেমি নওগাঁতে অনুষ্ঠিত হচ্ছে ৫২র প্রেক্ষাপটে নাটক ‘রাজমিস্ত্রি’ নরসিংদীর রায়পুরায় ভাইস চেয়ারম্যান প্রার্থীকে পিটিয়ে হত্যা। চাটমোহরে দুলাল,ভাঙ্গুড়ায় রাসেল ও ফরিদপুরে খলিলুর রহমান চেয়ারম্যান বিজয়ী । পাবনার ভাঙ্গুড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হলেন রাসেল । পাবনায় তেলবাহী লরির চাপায় নিহত ২ লালপুর উপজেলা নির্বাচনে সাগর, বাঘা ও শাপলা বেসরকারী ভাবে বিজয়ী। বাগমারা উপজেলা নির্বাচনে নির্বাচিত হলেন যারা।  মহাসড়কে শিয়ালের বিচ্ছিন্ন দেহাংশ, পিছলে সাংবাদিক গুরুতর আহত ট্রেনের ধাক্কায় নলডাঙ্গায় স্কুল ছাত্র নিহত!

নলডাঙ্গায় ইউএনও’র অভিযানে রক্ষা পেল ৪টি টিয়া পাখি।

নলডাঙ্গা বার্তা ডেস্ক :
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০২৩
নাটোরের নলডাঙ্গার পিপরুল ইউনিয়নের আঁচড়াখালি গ্রামে অভিযান পরিচালনা করে খাঁচাসহ ৪টি টিয়া পাখি উদ্ধার করেছে, নলডাঙ্গায় উপজেলা প্রশাসন।
৯৯০ বার পঠিত

নলডাঙ্গায় ইউএনও’র অভিযানে রক্ষা পেল ৪টি টিয়া পাখি।

নিজস্ব প্রতিবেদকঃ

 

নাটোরের নলডাঙ্গার পিপরুল ইউনিয়নের আঁচড়াখালি গ্রামে অভিযান পরিচালনা করে খাঁচাসহ ৪টি টিয়া পাখি উদ্ধার করেছে, নলডাঙ্গায় উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১৩ জুলাই) বিকালে উপজেলা নির্বাহী অফিসার রোজিনা আক্তারের নৈতৃত্বে অভিযানে অংশ নেয়, বিবিসিএফ অন্তভুক্ত সংগঠন, সবুজ বাংলার সদস্যরা। পাখি আটককারী পিন্টু আর এমন কাজ করবে না এই মর্মে অঙ্গিকার করলে, তাকে ছেড়ে দেওয়া হয়। পাখি আটককারী পিন্টু বলেন, দেশীয় পাখি খাঁচায় আটক রেখে পোষা অপরাধ আমি আগে জানতাম না, এখন জানলাম। যাতে এমন কাজ আর কেউ না করে-এজন্য আমি প্রচারনা চালাবো এবং বন্যপ্রাণী সংরক্ষনে কাজ করবো।

অভিযানে উপস্থিত ছিলেন, বিবিসিএফ অন্তভুক্ত সংগঠন সবুজ বাংলার সদস্য রাশেদ হোসেন, কামাল প্রামানিক, নাছিম হোসেন, ফারুক আলীসহ অনেকে। বিবিয়য়য়ূসিএফ এর প্রচার সম্পাদক ও সবুজ বাংলা সাধারণ সম্পাদক ফজলে রাব্বী বলেন, টিয়া গুলো উদ্ধারের পর তাদের নিবির পর্যবেক্ষণে রাখা হয়েছে। পরে টিয়া পাখি গুলোকে রাজশাহী বন্যপ্রানী সংরক্ষণ ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের নিকট হস্তান্তর করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার রোজিনা আক্তার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে এই অভিযান পরিচালনা করা হয়েছে এবং খাঁচা সহ ৪টি টিয়া পাখি জব্দ করা হয়েছে। পাখিগুলো যথাযথ কতৃপক্ষের নিকট হস্তান্তর করা হবে। বন্যপ্রাণী রক্ষায় এমন অভিযান অব্যাহত থাকবে।

Facebook Comments Box

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  নলডাঙ্গা বার্তা

 
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park