1. admin@naldangabatra.com : admin :
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৭:১৮ অপরাহ্ন
শিরোনাম :
অবহেলিত চলনবিল আজ উন্নয়নের রোল মডেল- পলক। দ্রুত বাড়ছে তিস্তার পানি নদীপাড়ে আতঙ্ক বিরাজ। মান্দার চৌবাড়িয়া হাটে অতিরিক্ত খাজনা আদায়ের ৫০ হাজার টাকা জরিমানা। আব্দুলপুর বাজারে  আগুন, আটটি দোকানঘর ও মালামাল পুড়ে ছাই লালপুরে সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা শহীদ মমতাজ উদ্দিন স্মরণে স্মরণসভা অনুষ্ঠিত বড়াইগ্রামে ইউপি কার্যালয়ে ঢুকে ভাংচুর ও চেয়ারম্যানকে মারধর; প্রতিবাদে মহাসড়ক অবরোধ। নড়াইল সদর উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ। বাগমারায় পূর্ব শত্রুতার জেরধরে ফলন্ত আম গাছ কেটে ফেলেছে দুস্কৃতকারীরা। ঈদে ঘরমুখো মানুষের হয়রানী ও টিকেট কালোবাজারী বন্ধে পুলিশ ও র‌্যাবের সাব-কন্ট্রোল রুম চালু। নলডাঙ্গায় দুর্নীতি বিরোধী বিতর্ক ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত

দুর্গাপুরে প্রতিবন্ধী বৃদ্ধকে পেটানোর অভিযোগ (এসআই) কুদ্দুসের বিরুদ্ধে!

নলডাঙ্গা বার্তা ডেস্ক :
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৪ জুলাই, ২০২৩
রাজশাহীর দুর্গাপুরে প্রতিবন্ধী বৃদ্ধকে পেটালেন এসআই কুদ্দুস! দুর্গাপুর থানার এসআই কুদ্দুস এর হাতে নির্যাতনের শিকার হয়েছেন প্রতিবন্ধী বাচ্চু বেপারী! ৬০ বছরের এই শারীরিক প্রতিবন্ধী বৃদ্ধকে লাঠি দিয়ে পেটানোর অভিযোগ উঠেছে রাজশাহীর দুর্গাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আ: কুদ্দুস এর বিরুদ্ধে।
১১৭ বার পঠিত

দুর্গাপুরে প্রতিবন্ধী বৃদ্ধকে পেটানোর অভিযোগ (এসআই) কুদ্দুসের বিরুদ্ধে!

মো: জাহাঙ্গীর আলম, স্টাফ রিপোর্টারঃ

রাজশাহীর দুর্গাপুরে প্রতিবন্ধী বৃদ্ধকে পেটালেন এসআই কুদ্দুস! দুর্গাপুর থানার এসআই কুদ্দুস এর হাতে নির্যাতনের শিকার হয়েছেন প্রতিবন্ধী বাচ্চু বেপারী! ৬০ বছরের এই শারীরিক প্রতিবন্ধী বৃদ্ধকে লাঠি দিয়ে পেটানোর অভিযোগ উঠেছে রাজশাহীর দুর্গাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আ: কুদ্দুস এর বিরুদ্ধে।

এ ঘটনায় দুর্গাপুর থানার ( অফিসার ইনচার্জ) ওসি’র কাছে লিখিত অভিযোগ দিয়েছেন বলে জানিয়েছেন ভুক্তভোগী পরিবার। তবে অভিযোগের কথা অস্বীকার করেছেন ওসি। বৃহস্পতিবার (১৩ জুলাই) সকাল ১০টার দিকে ৪ নং দেলুয়াবাড়ি ইউনিয়নের পাঁচবাড়ি সেলিমের বাড়ির সামনে লাঠি দিয়ে মারধরের ঘটনাটি ঘটে। প্রতিবন্ধী বাচ্চু বেপারী (৬০) পাঁচুবাড়ি গ্রামের মৃত আ: রব বেপারীর পুত্র। তিনি একজন শারীরিক প্রতিবন্ধী । তার কাছে শারীরিক প্রতিন্ধীর আইডি কার্ড রয়েছে । প্রতিবন্ধী বৃদ্ধকে লাঠি দিয়ে পেটানোর ঘটনায় স্থানীয়দের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসি এমন ন্যাক্কারজনক ঘটনায় এসআই কুদ্দুসের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবি জানান।

অভিযোগ উঠেছে, পারিবারিক জমিসংক্রান্ত অভিযোগ সূত্রে দু্র্গাপুর থানার দেলুয়াবাড়ি ইউনিয়নের বিট পুলিশের দায়িত্বে থাকা এসআই কুদ্দুস পিটিয়ে আহত করেন প্রতিবন্ধী বাচ্চু বেপারীকে । প্রতিবন্ধী বাচ্চুর বাম হাতে আঘাতের চিহ্ন রয়েছে। শুধু তাই নয় এসআই কুদ্দুস দুর্গাপুর থানায় যোগদানের পর থেকে ক্ষমতার অপব্যবহার করে নিজের আখের গোছাতে দাপিয়ে বেড়ান। এসআই কুদ্দুস বিশেষ করে মাদক ও অবৈধ পুকুর খননকারীচক্রের পোষক হিসেবে বেশ পরিচিতি পেয়েছেন এ উপজেলায়। তার চালচলন মস্তবড় পুলিশ অফিসারেফ ন্যায়। উনার কথাবার্তায় মনে হয় তিনি থোড়াই কেয়ার করেন না তার উধ্বর্তন কোন পুলিশ কর্মকর্তাকে।

আরো অভিযোগ উঠেছে, দুর্গাপুর থানার ওসি নাজমুল হকের আশ্রয় -প্রশয়ে এসআই কুদ্দুসসহ বেশ কয়েকজন দারোগা অনৈতিক সুবিধা পেয়ে অপরাধ মুলক কর্মকাণ্ড করে বেড়ান। আইনশৃংখলা রক্ষার দায়িত্ব পালন না করে মাদক ব্যবসায়ীদের সখ্যতা ও ফসলি জমিতে পুকুর খননের দিকনির্দেশনায় নিয়োজিত থাকেন তারা। এদিকে ওসি নাজমুল হকের যোগদানের পর থেকে উপজেলায় বেড়েছে চুরি ও ছিনতাইয়ের মত বড়বড় ঘটনা। এসব ঘটনায় থানায় মামলা হলেও আসামিদের গ্রেফতারে অভিযান নেই বললেই চলে৷ তবে এ মৌসুমে কৃষি জমিতে অবৈধ পুকুর খননের পৃষ্ঠপোষক হিসেবে দুর্গাপুর থানা পুলিশের নাম উপজেলা জুড়ে সবচেয়ে বেশি আলোচনায় এসেছে। প্রতিবন্ধী পেটানোর খবর পেয়ে সাংবাদিকরা ঘটনাস্থলে গেলে এসআই কুদ্দুস দেলুয়াবাড়ি ইউপি’র নারী সদস্য সুবেদা বেগম এর মাধ্যমে প্রতিবন্ধী বাচ্চু ও তার পরিবারকে তথ্য দিতে নিষেধ ক রতে বলেন। নারী সদস্য সুবেদা মুঠোফোনে ঘটনার সত্যতা স্বীকার করে প্রতিবেদককে বলেন, দুর্গাপুর থানার এসআই কুদ্দুস কর্তৃক প্রতিবন্ধী মারধরের শিকার হয়েছে ঘটনা সত্য।

তিনি আরও বলেন, সাংবাদিক আসার খবর শুনে এসআই কুদ্দুস আমাকে ফোন করেছিলান। তারা (ভুক্তভোগীর পরিবার) যেন কিছু না বলে তা বলতে। ভুক্তভোগী, প্রতিবন্ধী বাচ্চু বেপারী বলেন, পারিবারিক জমিসংক্রান্ত ঘটনার জেরে বৃহস্পতিবার সকালে আমার নাতিকে দিয়ে আমাকে ডাকতে পাঠায় থানার এসআই কুদ্দুস। ঘটনাস্থলে গিয়ে পারিবারিক জমিসংক্রান্ত ঘটনার বিষয়গুলো এসআই কুদ্দুস স্যারকে জানায়। কুদ্দুস স্যার আমাকে অভিযোগের কথা বলে উত্তেজিত হয়ে গাড়ি থেকে লাঠি বের করে মারধর করে। আমার হাতে এখনো তার লাঠির আঘাতের চিহ্ন রয়েছে। অভিযুক্ত বাচ্চু বলেন, দুর্গাপুর মেডিকেলে প্রাথমিক চিকিৎসা নেয়া শেষে থানায় গিয়ে মারধরের কথা ওসি স্যারকে বলি । স্যার বলেন, অভিযোগ দিয়ে যান বিষয়টি দেখছি।

তিনি আরো বলেন, আমি শারিরীক প্রতিবন্ধী অসুস্থ মানুষ এসআই কুদ্দুস স্যার বাড়ি থেকে ডেকে নিয়ে কেন আমাকে লাঠি দিয়ে পেটালো এর সুষ্ঠু বিচার চাই। প্রতিবন্ধী বাচ্চু বেপারীর ছেলে আব্দুর রাজ্জাক কান্না জড়িত কন্ঠে বলেন, আমার বাবা একজন শারীরিক প্রতিবন্ধী অসুস্থ মানুষ। বাবাকে সুস্থ করতে দীর্ঘদিন রাজশাহীর জেনারেল হাসপাতালে ভর্তি ছিলাম। অসুস্থ শরীর নিয়ে কোন রকম চলতে পারে । হঠাৎ আজকে আমার অসুস্থ বাবাকে ডেকে নিয়ে এসআই কুদ্দুস কথার মাঝে কেন পেটালেন। বাবার হাতে আঘাতের চিহ্ন দেখে অনেক কষ্ট লাগছে।

এর বিচার চাই আমরা।প্রত্যক্ষদর্শী প্রতিবন্ধী বাচ্চুর ভাই আব্দুল মালেক বেপারী বলেন, এসআই কুদ্দুস স্যার আমাকে ডেকে নিয়ে বলেন তোমাদের মধ্যে কে কে জমির ওয়ারিশ। বিস্তারিত শুনে আমার ভাই প্রতিবন্ধী বাচ্চুকে ডেকে নিয়ে আসেন। পরে গাড়ি থেকে লাঠি বের করে মারতে থাকেন। আমাকেও মারবে এমন ভয় পেয়ে আমি সেখান থেকে পালিয়ে যায়। ঘটনার বর্ণনা দিয়ে কামাল ও জব্বার বলেন, একজন অসুস্থ প্রতিবন্ধী লোককে মারধর করে দুর্গাপুর থানার এসআই কুদ্দুস অন্যায় ক রেছে। ন্যাক্কারজনক এমন ঘটনায় এলাকাবাসীর মাঝেও ক্ষোভের সৃষ্টি হয়েছে। এর সুষ্ঠু তদন্ত করে ওই দারোগার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি।প্রতিবন্ধী বৃদ্ধ বাচ্চুকে মারধরের অভিযোগের বিষয়ে জানতে চাইলে মুঠোফোনে দুর্গাপুর উপ-পরিদর্শক (এসআই) কুদ্দুস বলেন, “বাচ্চু ও তার পরিবারের সাথে।

Facebook Comments Box

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  নলডাঙ্গা বার্তা

 
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park