1. admin@naldangabatra.com : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:০৭ পূর্বাহ্ন

পাবনায় বিএনপির পদযাত্রা ও আ.লীগের শান্তি সমাবেশ অনুষ্ঠিত

নলডাঙ্গা বার্তা ডেস্ক :
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩
সরকারের পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পাবনায় পদযাত্রা করেছে জেলা বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। অপরদিকে বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে ‘উন্নয়ন শোভাযাত্রা ও শান্তি সমাবেশ’ করেছে পাবনা জেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। মঙ্গলবার (১৮ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে দলীয় কার্যালয় থেকে পদযাত্রা বের করে বিএনপি। একই সময়ে শহরের আবদুল হামিদ রোডে দলীয় কার্যালয়ে সামনে ‘উন্নয়ন শোভাযাত্রা ও শান্তি সমাবেশ’ করে ক্ষমতাসীন আওয়ামী লীগ।
১৩৮ বার পঠিত
পাবনায় বিএনপির পদযাত্রা ও আ.লীগের শান্তি সমাবেশ অনুষ্ঠিত
মাসুদ রানা, পাবনা জেলা প্রতিনিধিঃ 
সরকারের পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পাবনায় পদযাত্রা করেছে জেলা বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। অপরদিকে বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে ‘উন্নয়ন শোভাযাত্রা ও শান্তি সমাবেশ’ করেছে পাবনা জেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।
মঙ্গলবার (১৮ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে দলীয় কার্যালয় থেকে পদযাত্রা বের করে বিএনপি। একই সময়ে শহরের আবদুল হামিদ রোডে দলীয় কার্যালয়ে সামনে ‘উন্নয়ন শোভাযাত্রা ও শান্তি সমাবেশ’ করে ক্ষমতাসীন আওয়ামী লীগ।
এদিন শহরের গোপালপুরস্থ জেলা বিএনপির কার্যালয়ে বেলার ১১টার দিকে খণ্ড খণ্ড মিছিল আসতে থাকেন বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। জেলার বিভিন্ন উপজেলা ও থানা নেতাকর্মী নেতাকর্মী বাস-ট্রাকে এসে শহরের বিভিন্ন স্থানে অবস্থান নেন।  পরে মিছিল সহকারী পদযাত্রা অংশগ্রহণ করেন। দুপুর সাড়ে ১২টার দিকে পদযাত্রাটি দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে, জজ কোর্ট মোড় হয়ে পৌরসভা ও টেকনিক্যাল মোড় ঘুরে মুজাহিদ ক্লাবে  গিয়ে শেষ হয়।
পদযাত্রায় নেতৃত্ব দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জেলা বিএনপির আহবায়ক হাবিবুর রহমান হাবিব, সিনিয়র যুগ্ম আহবায়ক আব্দুস সামাদ খান মন্টু, যুগ্ম আহ্বায়ক আনিসুল হক বাবু, আবু ওবায়েদ শেখ তুহিন, নুর মোহাম্মদ মাসুম বোগা,  সদস্য সচিব অ্যাডভোকেট মাকসুদ রহমান মাসুদ খন্দকার, বিএনপি নেতা মান্নান মাস্টার,একেএম মুসা,সাবির হাসান বাচ্চু,রেহানুল ইসলাম বুলাল,শহিদুল ইসলাম লালু,জহুরুল ইসলাম। পদযাত্রা ঘিরে দীর্ঘদিন পর জেলা বিএনপির দুই অংশের নেতাকমীকে এক কাতারে দেখে গেল। এদিকে বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে ‘উন্নয়ন শোভাযাত্রা ও শান্তি সমাবেশ’ করেছে পাবনা সদর উপজেলা ও পৌর আওয়ামী লীগ। এদিন সাড়ে বেলা ১২টা থেকে শহরের প্রধান সড়ক আব্দুল হামিদ রোডে দলীয় কার্যালয়ের সামনে এই ‘উন্নয়ন শোভাযাত্রা ও শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়।  এতে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকমীরা অংশগ্রহণ করেন।
সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লাল, নারী সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি, জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রহিম পাকন, পৌর মেয়র শরীফ উদ্দিন প্রধান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাক সোহেল হাসান শাহিন, পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট তসলিম হাসান সুমন প্রমুখ। এর আগে দুপুর ১২টার দিকে পাবনা সদর উপজেলা ও পৌর আওয়ামী লীগের ব্যানারে শহরে উন্নয়ন শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয় এবং ‘শান্তি সমাবেশ’ অনুষ্ঠিত হয়।
Facebook Comments Box

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  নলডাঙ্গা বার্তা

 
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park