1. admin@naldangabatra.com : admin :
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৭:৩২ অপরাহ্ন
শিরোনাম :
অবহেলিত চলনবিল আজ উন্নয়নের রোল মডেল- পলক। দ্রুত বাড়ছে তিস্তার পানি নদীপাড়ে আতঙ্ক বিরাজ। মান্দার চৌবাড়িয়া হাটে অতিরিক্ত খাজনা আদায়ের ৫০ হাজার টাকা জরিমানা। আব্দুলপুর বাজারে  আগুন, আটটি দোকানঘর ও মালামাল পুড়ে ছাই লালপুরে সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা শহীদ মমতাজ উদ্দিন স্মরণে স্মরণসভা অনুষ্ঠিত বড়াইগ্রামে ইউপি কার্যালয়ে ঢুকে ভাংচুর ও চেয়ারম্যানকে মারধর; প্রতিবাদে মহাসড়ক অবরোধ। নড়াইল সদর উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ। বাগমারায় পূর্ব শত্রুতার জেরধরে ফলন্ত আম গাছ কেটে ফেলেছে দুস্কৃতকারীরা। ঈদে ঘরমুখো মানুষের হয়রানী ও টিকেট কালোবাজারী বন্ধে পুলিশ ও র‌্যাবের সাব-কন্ট্রোল রুম চালু। নলডাঙ্গায় দুর্নীতি বিরোধী বিতর্ক ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত

পাবনায় বিএডিসি শ্রমিকদের ১ হাজার টাকা মজুরির দাবিতে বিক্ষোভ

নলডাঙ্গা বার্তা ডেস্ক :
  • প্রকাশের সময় : শুক্রবার, ২১ জুলাই, ২০২৩
বিএডিসিতে কর্মরত শ্রমিকরা নিয়মিত করন ও দৈনিক মজুরি বৃদ্ধিসহ তেরো দফা দাবিতে আন্দোলনে নেমেছেন। শুক্রবার পাবনার টেবুনিয়া কৃষি উৎপাদন খামার ও প্রক্রিয়াজাত করণ এলাকার শ্রমিকরা এ আন্দোলন শুরু করেছেন। 
১৯২ বার পঠিত
পাবনায় বিএডিসি শ্রমিকদের ১ হাজার টাকা মজুরির দাবিতে বিক্ষোভ
মাসুদ রানা, পাবনা জেলা প্রতিনিধিঃ
বিএডিসিতে কর্মরত শ্রমিকরা নিয়মিত করন ও দৈনিক মজুরি বৃদ্ধিসহ তেরো দফা দাবিতে আন্দোলনে নেমেছেন। শুক্রবার পাবনার টেবুনিয়া কৃষি উৎপাদন খামার ও প্রক্রিয়াজাত করণ এলাকার শ্রমিকরা এ আন্দোলন শুরু করেছেন। আন্দোলনরত শ্রমিকরা জানান, একুশে জুলাই থেকে শুরু হয়ে এ আন্দোলন তিরিশে জুলাই পর্যন্ত চলবে।  আন্দোলনে পর্যায়ক্রমে প্রতিদিন মিছিল, মিটিং, অবস্থান, প্রতিকি অনশন পালন করবেন তাঁরা।
এ কর্মসূচী পালনের পরও যদি দাবি আদায় না হয় তবে, তিরিশে জুলাইয়ের পর নতুন কর্মসূচী ঘোষণা করবেন তাঁরা। দাবি আদায়ের স্বপক্ষে যুক্তি তুলে ধরে শ্রমিকরা জানান, দ্রব্যমূল্য বৃদ্ধির কারনে বিএডিসিতে কর্মরত অফিসারদের বেতন-ভাতা বৃদ্ধি পেলেও শ্রমিকদের মুজুরি এখনও আগের মতোই রয়ে গেছে। ফলে তাদের সন্তানদের খাদ্য যোগান দেওয়া ও লেখা পড়া করানো কঠিন হয়ে পড়েছে। তারা বলেন আমাদের মজুরি এখন প্রতিদিন ৫০০ টাকা। আমরা এই মজুরি ১ হাজার টাকা বৃদ্ধির জন্য আবেদন জানাই।
শ্রমিকরা জানান, অনিয়িমিত শ্রমিক দিয়ে বিএডিসি দীর্ঘদিন যাবত তাদের কাজ করে নিলেও শ্রমিক নিয়মিত করণ নিয়ে তাদের আগ্রহ নেই। একাধিকবার শ্রমিকদের নিয়মিত করন করার দাবি উঠলেও এ বিষয়ে সঠিক কোন সিদ্ধান্ত নিতে পারেনি কৃষি মন্ত্রনালয়।
এসময় শ্রমীকরা মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় কৃষিমন্ত্রী ও সংশ্লিষ্ঠ মন্ত্রণালয়ের সুদৃষ্টি কামনা করেন।
Facebook Comments Box

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  নলডাঙ্গা বার্তা

 
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park