1. admin@naldangabatra.com : admin :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৪:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশজুড়ে সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে লোহাগড়ায় আওয়ামী লীগের শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল। নাটোরে অস্ত্র ও গুলিসহ আওয়ামী লীগ নেতা হত্যা মামলার পলাতক আসামি আটক লালপুরে পদ্মায় গোসলে নেমে ৩ শিশু নিখোঁজ ২ জনের মরদেহ উদ্ধার। নওগাঁর আত্রাইয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু! পাবনায় বিদ্যুৎপৃষ্টে স্কুল পড়ুয়া ভাইবোনের মৃত্যু পাবনায় আন্তঃজেলা ডাকাত দলের ৮ সদস্য গ্রেফতার। নাটোরে ঋণের চাপে গ্যাস ট্যাবলেট খেয়ে যুবকের আত্মহত্যা। নলডাঙ্গায় ১১ অসহায় পরিবারের মাঝে চেক ও ঢেউটিন বিতরণ। যশোর জেলায় শ্রেষ্ঠ ওসি নির্বাচিত সুমন ভক্ত বিদ্যুতের খুঁটিতে বেপরোয়া গতির মোটরসাইকেলের ধাক্কা, প্রাণ গেলো ২ জনের, আহত ১

পুঠিয়া টু তাহেরপুর সড়ক নষ্ট করে ২৪ ঘন্টাই মাটি টানছেন, প্রভাবশালী বেলাল

নলডাঙ্গা বার্তা ডেস্ক :
  • প্রকাশের সময় : সোমবার, ২৪ জুলাই, ২০২৩
রাজশাহী পুঠিয়া উপজেলা ছোট কাচুপাড়া বিলে চলছে পুকুর খনন, আগে যেখানে দেখা যেত দিগন্ত জুড়ে সবুজ ফসলের মাঠ। এখন দেখা মেলে শুধু পুকুর, দীঘি আর জলাভূমি। এ উপজেলায় উর্বর তিন ফসলী কৃষি জমি কেটে তৈরি করা হয়েছে বড় বড় পুকুর আর দীঘি।
২১৬ বার পঠিত

পুঠিয়া টু তাহেরপুর সড়ক নষ্ট করে ২৪ ঘন্টাই মাটি টানছেন, প্রভাবশালী বেলাল।

মো: জাহাঙ্গীর আলম, স্টাফ রিপোর্টারঃ

 

রাজশাহী পুঠিয়া উপজেলা ছোট কাচুপাড়া বিলে চলছে পুকুর খনন, আগে যেখানে দেখা যেত দিগন্ত জুড়ে সবুজ ফসলের মাঠ। এখন দেখা মেলে শুধু পুকুর, দীঘি আর জলাভূমি। এ উপজেলায় উর্বর তিন ফসলী কৃষি জমি কেটে তৈরি করা হয়েছে বড় বড় পুকুর আর দীঘি।

এভাবেই পুঠিয়া ও তাহেরপুর ব্যস্ত সড়কে দিন ও রাতে মাটি ফেলতে ফেলতে দাঁপিয়ে বেড়াচ্ছে মাটি বোঝাই কাঁকড়া গাড়ি, খোঁজ নিয়ে জানা যায় বেশ কয়েকদিন থেকে  হোসেনের বটতলা হতে মাটি বোঝাই কাঁকড়া গাড়ি গুলো বাসু পাড়া বাজার হয়ে মোল্লাপাড়া বেলালের ইট ভাটায় যাচ্ছে। কারন একটায় ফসলি জমিতে যত গর্ত স্থানীয় প্রশাসনের তত অর্থ! সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে রাজশাহীর পুঠিয়া উপজেলা জুড়ে এখনো কৃষিজমিতে চলছে অবাধে পুকুর খনন। কৃষি জমিতে অবৈধ পুকুর খননের ধ্বংসযজ্ঞ চললেও প্রশাসন যেন কিছুই দেখছে না। নামমাত্র কিছু অভিযান চালালেও প্রভাবশালীরা থেকে যাচ্ছেন ধরাছোঁয়ার বাইরে। অপরদিকে, ফসলি জমিতে অবৈধভাবে মাটি কাটার পর পরিবহনের জন্য উপজেলার কাঁচা ও পাকা সড়ক ব্যবহার করা হচ্ছে। মাটি বোঝাই ট্রাক্টর চলাচল করার কারণে উপজেলার বিভিন্ন রাস্তায় মাটি পড়ে অন্যান্য যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়ছে। অসাধু ব্যাক্তিদের জন্য সড়কগুলো নষ্ট হওয়ায় ভোগান্তি পোহাচ্ছে জনসাধারণ।

অভিযোগ উঠেছে, স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করে উপজেলা জুড়ে দিন-রাত সমানতালে চলছে পুকুর খননের কাজ। পুকুর খননের ফলে এ উপজেলায় আশঙ্কাজনক হারে কমেছে কৃষি জমির পরিমাণ। এদিকে পুকুর খনন রোধে প্রশাসনের নীরব ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে জনমনে। এটা শুধু পুকুর খনন না, তার সাথে পাকা রাস্তা ও নষ্ট হচ্ছে, এটা সব জনগনের সমস্যা। তাই প্রশাসনের কাছে আবেদন, এটার যেন শীঘ্রই অবস্থান নেই।

Facebook Comments Box

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  নলডাঙ্গা বার্তা

 
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park