1. admin@naldangabatra.com : admin :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৪:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :
রংপুরে দুলা ভাইয়ের হাতে শ্যালক খুন। নড়াইল জেলা পুলিশের অভিযানে গত ২৪ ঘন্টায় বিভিন্ন অপরাধে গ্রেফতার ১৪ জন পাবনায় শ্যালো ইঞ্জিনচালিত নছিমন নিয়ন্ত্রণ হারিয়ে ২ জন নিহত আহত ৭  প্রচন্ড গরমে জনজীবন অতিষ্ঠ নলডাঙ্গায় বাড়ছে তালের শাঁসের কদর। পিরোজপুরে অপরাজিতা নারীর রাজনৈতিক ক্ষমতায়ন প্রকল্পের ফলাফল শেয়ারিং মিটিং অনুষ্ঠিত বাগমারায় হত্যা মামলার বাদিকে হুমকির অভিযোগ, নিরাপত্তাহীন ভুগছেন বাদির পরিবার..! লালপুরে পুকুর খনন বন্ধের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ। মান্দায় ১৪৪ বোতল ফেনসিডিলসহ মোটরসাইকেল জব্দ নাটোরের সিংড়ায় প্রেস ব্রিফিং লালুপরে আশ্রয়নের ঘরে ঝুলছে তালা, থাকেনা বেশিরভাগ সুবিধাভোগীরা!

নড়াইলে ৬ মাসের দুস্থ নারীদের ভিজিডির চাল বিতরণ করেননি চেয়ারম্যান

নলডাঙ্গা বার্তা ডেস্ক :
  • প্রকাশের সময় : বুধবার, ৯ আগস্ট, ২০২৩
দুস্থ নারীদের উন্নয়নের জন্য ভিজিডি কর্মসূচির আওতায় খাদ্য বিতরণ করা হয়ে থাকে। কিন্তু একজন নারীর গত ৬ মাসের এবং ৫৪ জন দুস্থ নারীদের ২ ও ৩ মাসের খাদ্য বিতরণ করেননি নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব সৈয়দ বোরহানউদ্দিন।
১৫৪ বার পঠিত

নড়াইলে ৬ মাসের দুস্থ নারীদের ভিজিডির চাল বিতরণ করেননি চেয়ারম্যান।

খন্দকার ছদরুজ্জামান, নড়াইল জেলা প্রতিনিধি:

দুস্থ নারীদের উন্নয়নের জন্য ভিজিডি কর্মসূচির আওতায় খাদ্য বিতরণ করা হয়ে থাকে। কিন্তু একজন নারীর গত ৬ মাসের এবং ৫৪ জন দুস্থ নারীদের ২ ও ৩ মাসের খাদ্য বিতরণ করেননি নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব সৈয়দ বোরহানউদ্দিন।

তিনি গোডাউন থেকে খাদ্য তুলে তা বিতরণ না করে নিজের কাছে রেখে দিয়েছেন। ফলে অসহায় নারীরা চরম দুর্দশার মধ্যে দিন কাটাচ্ছেন। সরকারের সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় দুস্থ ও অসহায় শারীরিক সক্ষম নারীদের স্থায়ী উন্নয়নের জন্য খাদ্য সহায়তার পাশাপাশি তাদের আত্মনির্ভরশীল করার লক্ষ্যে ভিজিডি কর্মসূচি চালু করা হয়। এই কর্মসূচির আওতায় তাদের বিভিন্ন প্রশিক্ষণ দিয়ে আত্মনির্ভরশীল করার উদ্যোগ নেওয়া হয়।

কিন্তু এসব দুস্থ নারীর অসহায়ত্বের বিষয়টি জানা সত্ত্বেও ইউপি চেয়ারম্যান বিভিন্ন অজুহাত দিয়ে তাদের জন্য বরাদ্দকৃত খাদ্যসামগ্রী ৬ এবং ২ ও ৩ মাসের বিতরণ করেনি। চেয়ারম্যানের এমন কাণ্ডে সুবিধাভোগীদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।দুস্থ ও অসহায় নারী রহিমা বেগম, রাবেয়া বেগম, সুমোনা খানম, তাসলিমা বেগম, বিথী,ইয়াসমিন,তহমিনা,কিছমা বেগমসহ আরও অনেকে বলেন, সরকার আমাদের খাদ্য সহায়তার জন্য ভিজিডির চাল বরাদ্দ দিয়েছেন। কিন্তু সেই চাল দুস্থ ও অসহায় নারীদের মাঝে বিতরণ না করে চেয়ারম্যান রেখে দিয়েছেন। এটা অমানবিক আমরা এখন খাদ্য সংকটে ভুগছি।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান সৈয়দ বোরহান উদ্দিনের সাথে সাংবাদিকরা একাধিক বার যোগাযোগের চেষ্টা করলেও তাকে পাওয়া যায়নি। ভিজিডির চাল বিতরণ না করার বিষয়ে লোহাগড়া মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তা শিরিনা খাতুন জানান, বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট দপ্তরকে অবহিত করা হয়েছে। এবং এ বিষয়টি তদন্ত চলমান রয়েছে। তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আজগর আলী জানান, এ বিষয়টি আমি মৌখিকভাবে জেনেছি লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Facebook Comments Box

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  নলডাঙ্গা বার্তা

 
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park