1. admin@naldangabatra.com : admin :
শুক্রবার, ৩১ মে ২০২৪, ০৪:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়ায় জেলা পরিষদ চেয়ারম্যানকে এসআইবিএল এর সম্মাননা প্রদান। লালপুরে অগ্নিকাণ্ডে ভ্যানচালকের ঘরবাড়ি ভস্মীভূত! পাবনার ৩ উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হলেন যাঁরা। নলডাঙ্গায় ব্রহ্মপুর ইউনিয়নে উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত  আটঘরিয়ায় টানা দ্বিতীয় বারের মত চেয়ারম্যান নির্বাচিত হলেন তানভীর, ভাইস চেয়ারম্যান মহিদুল, তহুরা । পীরগাছায় মাদ্রাসার ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার। গলায় ফাঁস দিয়ে লালপুরে যুবকের আত্নহত্যা! লালপুরে পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু নলডাঙ্গায় বিপ্রবেলঘড়িয়া ইউনিয়নে উন্মুক্ত বাজেট ঘোষণা।  শপথ নিলেন রংপুর বিভাগের ১৯ উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানগণ।

বসত বাড়ির ময়লা আবর্জনা বাথরুমের মল গর্তে ফেলে পরিবেশ দূষণের অভিযোগ

নলডাঙ্গা বার্তা ডেস্ক :
  • প্রকাশের সময় : সোমবার, ১৪ আগস্ট, ২০২৩
সাতক্ষীরার শ্যামনগরে বাদঘাটা‌ গ্রামে যাতায়াত পথের পার্শ্বে গর্ত কেটে ময়লা আবর্জনা ফেলে পরিবেশ দূষিত করায় এবং আশে পাশের পুকুরের পানি নষ্ট করায় পরিবেশ দূষণের অভিযোগ উঠেছে।
৯৭ বার পঠিত

বসত বাড়ির ময়লা আবর্জনা বাথরুমের মল গর্তে ফেলে পরিবেশ দূষণের অভিযোগ

সাতক্ষীরা জেলা প্রতিনিধিঃ

সাতক্ষীরার শ্যামনগরে বাদঘাটা‌ গ্রামে যাতায়াত পথের পার্শ্বে গর্ত কেটে ময়লা আবর্জনা ফেলে পরিবেশ দূষিত করায় এবং আশে পাশের পুকুরের পানি নষ্ট করায় পরিবেশ দূষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় স্থানীয় বসবাসকারীদের পক্ষে- মোছাঃ সুফিয়া খাতুন উপজেলা নিবার্হী কর্মকর্তা কার্যালয় লিখিত অভিযোগ দিয়েছে।

অভিযোগে‌ বলেন শ্যামনগর বাদঘাটা গ্রামের প্রায় ২০টি পরিবার দীর্ঘদিন যাবৎ যাতায়াত পথ হিসাবে ব্যবহার করিয়া আসছি । মৃত এলাহী বক্স গাজীর ছেলে মোঃ আব্দুর রাজ্জাক গাজী বাড়ির সামনে দিয়ে আমাদের চলাচল করতে হয়। কিন্তু সে তার স্বার্থ হাসিল করার উদ্দেশ্যে যাতায়াত পথের সীমানার পার্শ্বে একটি গর্ত খনন করেছে সেখানে তার বসত বাড়ির যাবতীয় ময়লা আবর্জনা এবং বাথরুমের মল পাইপ দিয়ে ঐ গর্তে ফেলার কারনে চরম দূর্গন্ধে যাতায়াত করতে অসুবিধা সহ পরিবেশ মারাত্মক ভাবে দূষিত হচ্ছে। তাছাড়া ঐ গর্তের আশে পাশের দুইটি পুকুর আছে। ঐ পুকুরের পানি গ্রামের মানুষ গোসলের ও রান্নার কাজে ব্যবহৃত হয়। অস্বাস্থ্যকর পরিবেশে গর্ত খনন করার ফলে পুকুরের পানি মারাত্মক ভাবে দূষিত হচ্ছে। আব্দুর রাজ্জাক গাজী কে ঐ গর্ত পুরন করে দেওয়ার বিষয়ে বার বার অনুরোধ করা সত্বেও কোন প্রকার গুরুত্ব দিচ্ছে না বরং বিভিন্ন ধরনের কথাবার্তা বলে বিভ্রান্তকর পরিস্থিতি সৃষ্টি করছে। বলে অভিযোগ রয়েছে। অভিযোগের এক মাস অতিবাহিত হলেও কোনো রকম ব্যবস্থা গ্রহণ না করায় খুব প্রকাশ করেছেন এলাকাবাসী।

এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সাথে কথা হলে তিনি জানান বিষয়টি আমি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য শ্যামনগর হাসপাতালে সেনেটারি ইন্সপেক্টর বিকাশ ঘোষ কে দায়িত্ব দিয়েছে তিনি এখনো আমাকে কোন কিছু জানাননি।

শ্যামনগর হাসপাতাল সেনেটারি ইন্সপেক্টর বিকাশ ঘোষ জানান আমি সড়ক জমি নিয়ে গিয়েছিলাম বিষয়টি নিয়ে আমি তাদের সাথে কথা বলেছি তাদের ডেকে দ্রুত ব্যবস্থা গ্রহণ করব। আব্দুর রাজ্জাক গাজী বলেন আমি একটু ব্যাস্ত আছি আপনি কখন আসছিলেন আমি তো জানিনা আমি আগামীকালকে আপনার সাথে কথা বলব।

Facebook Comments Box

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  নলডাঙ্গা বার্তা

 
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park