1. admin@naldangabatra.com : admin :
শুক্রবার, ৩১ মে ২০২৪, ০৫:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়ায় জেলা পরিষদ চেয়ারম্যানকে এসআইবিএল এর সম্মাননা প্রদান। লালপুরে অগ্নিকাণ্ডে ভ্যানচালকের ঘরবাড়ি ভস্মীভূত! পাবনার ৩ উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হলেন যাঁরা। নলডাঙ্গায় ব্রহ্মপুর ইউনিয়নে উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত  আটঘরিয়ায় টানা দ্বিতীয় বারের মত চেয়ারম্যান নির্বাচিত হলেন তানভীর, ভাইস চেয়ারম্যান মহিদুল, তহুরা । পীরগাছায় মাদ্রাসার ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার। গলায় ফাঁস দিয়ে লালপুরে যুবকের আত্নহত্যা! লালপুরে পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু নলডাঙ্গায় বিপ্রবেলঘড়িয়া ইউনিয়নে উন্মুক্ত বাজেট ঘোষণা।  শপথ নিলেন রংপুর বিভাগের ১৯ উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানগণ।

বাগমারা’র খয়রা ও ষষ্ট্রীখালি বিলে মাছ মারার অবৈধ জাল জব্দ।

নলডাঙ্গা বার্তা ডেস্ক :
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৫ আগস্ট, ২০২৩
রাজশাহীর বাগমারা উপজেলার বিল ও জলাশয়ে অভিযান চালিয়ে মাছ মারার অবৈধ জাল জব্দ করা হয়েছে। পরে তা আগুনে পোড়ানো হয়েছে।
১২২ বার পঠিত

বাগমারা’র খয়রা ও ষষ্ট্রীখালি বিলে মাছ মারার অবৈধ জাল জব্দ।

মো: জাহাঙ্গীর আলম, রাজশাহী প্রতিনিধিঃ

 

রাজশাহীর বাগমারা উপজেলার বিল ও জলাশয়ে অভিযান চালিয়ে মাছ মারার অবৈধ জাল জব্দ করা হয়েছে। পরে তা আগুনে পোড়ানো হয়েছে।

বৃহস্পতিবার (২৪আগষ্ট) উপজেলা মৎস অফিস মাছ ও জলজ প্রাণী রক্ষায় বিল-জলাশয়ে অভিযান পরিচালনা করে। উপজেলা মৎস কর্মকর্তা রবিউল ইসলাম থানা পুলিশের সহযোগিতা নিয়ে উপজেলার শ্রীপুর ইউনিয়নের খয়রা বিল ও ষষ্ট্রীখালি জলাশয়ে অভিযান চালায়। এসময় ১৫ টি চায়না দুয়ারী জাল আটক ও পরে সেগুলো আগুন দিয়ে পুড়িয়ে ফেলা হয়। চায়না জাল, ম্যাজিক জাল, কারেন্ট জাল বিভিন্ন নামে স্থানীয় ভাবে পরিচিত এসব জাল ব্যবহার করার ফলে মা মাছ সহ বিভিন্ন জলজ প্রাণী রক্ষা পাচ্ছে না। বাগমারার নদনদী গুলোতে সম্প্রতি এসব জালের ব্যবহার ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। ফলে বিভিন্ন প্রজাতির মা মাছ ও শামুখ, কাঁকড়া সহ বিভিন্ন জলজ প্রাণী মারা পড়ছে এসব জালে।

উপজেলা মৎস কর্মকর্তা রবিউল ইসলাম জানান, এ বছর মাছের প্রজনন মৌসুমের মৎস সপ্তাহ থেকে শুরু করে এ পর্যন্ত ১৩৫ টি চায়না দুয়ারী জাল আটক করে সেগুলো আগুন লাগিয়ে ধ্বংস করা হয়েছে। আগামীতেও এসব অবৈধ জাল ধ্বংস করতে আমাদের অভিযান চলমান থাকবে।

উপজেলা নির্বাহী অফিসার এ,এফ,এম আবু সুফিয়ান জানান, এই উপজেলায় মৎস আরো প্রসার লাভ করার সম্ভবনা রয়েছে। তাই এখানে সব রকমের অবৈধ জালের ব্যবহার সম্পূর্নরুপে বন্ধ করতে আমরা তৎপর আছি।

Facebook Comments Box

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  নলডাঙ্গা বার্তা

 
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park