1. admin@naldangabatra.com : admin :
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৮:০২ অপরাহ্ন
শিরোনাম :
অবহেলিত চলনবিল আজ উন্নয়নের রোল মডেল- পলক। দ্রুত বাড়ছে তিস্তার পানি নদীপাড়ে আতঙ্ক বিরাজ। মান্দার চৌবাড়িয়া হাটে অতিরিক্ত খাজনা আদায়ের ৫০ হাজার টাকা জরিমানা। আব্দুলপুর বাজারে  আগুন, আটটি দোকানঘর ও মালামাল পুড়ে ছাই লালপুরে সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা শহীদ মমতাজ উদ্দিন স্মরণে স্মরণসভা অনুষ্ঠিত বড়াইগ্রামে ইউপি কার্যালয়ে ঢুকে ভাংচুর ও চেয়ারম্যানকে মারধর; প্রতিবাদে মহাসড়ক অবরোধ। নড়াইল সদর উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ। বাগমারায় পূর্ব শত্রুতার জেরধরে ফলন্ত আম গাছ কেটে ফেলেছে দুস্কৃতকারীরা। ঈদে ঘরমুখো মানুষের হয়রানী ও টিকেট কালোবাজারী বন্ধে পুলিশ ও র‌্যাবের সাব-কন্ট্রোল রুম চালু। নলডাঙ্গায় দুর্নীতি বিরোধী বিতর্ক ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত

অটোরিকশা সাথে বিশ্ববিদ্যালয়ের বাসের ধাক্কা; সড়ক অবরোধ বিক্ষোভ পাবিপ্রবি শিক্ষার্থীদের।

নলডাঙ্গা বার্তা ডেস্ক :
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর, ২০২৩
শিক্ষার্থীদের বাসের সাথে অটোরিকশার ধাক্কা ও জরিমানার ঘটনার জেরে শহরের প্রধান সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরে পুলিশের হস্তক্ষেপে অভিযুক্ত দোকানের ম্যানেজার প্রকাশ্যে শিক্ষার্থীদের কাছে ক্ষমা চাওয়ায় অবরোধ তুলে নেয় তারা।
১৫৯ বার পঠিত
অটোরিকশা সাথে বিশ্ববিদ্যালয়ের বাসের ধাক্কা; সড়ক অবরোধ বিক্ষোভ পাবিপ্রবি শিক্ষার্থীদের।
মাসুদ রানা,  পাবনা প্রতিনিধি:
শিক্ষার্থীদের বাসের সাথে অটোরিকশার ধাক্কা ও জরিমানার ঘটনার জেরে শহরের প্রধান সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরে পুলিশের হস্তক্ষেপে অভিযুক্ত দোকানের ম্যানেজার প্রকাশ্যে শিক্ষার্থীদের কাছে ক্ষমা চাওয়ায় অবরোধ তুলে নেয় তারা।
মঙ্গলবার (০৫ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে পাবনা শহরের আব্দুল হামিদ সড়কে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, গত সোমবার (০৪ সেপ্টেম্বর) দুপুরে পাবনা শহরের আব্দুল হামিদ সড়ক দিয়ে বিশ্ববিদ্যালয়ের বাস যাওয়ার সময় ধাক্কা লেগে দাঁড়িয়ে থাকা একটি অটোরিকশা ক্ষতিগ্রস্থ হয়। এ সময় সড়কের পাশে অবস্থিত পান্তুয়া সুইটস এর ম্যানজোর নাজির উদ্দিন জ্যাকিসহ আশপাশের লোকজন বিশ্ববিদ্যালয়ের বাস আটকিয়ে অটোরিকশার ক্ষতিপূরণ হিসেবে কিছু জরিমানা করেন। ওই সময় উভয়পক্ষের মধ্যে বাক বিতন্ডাও হয়।
মঙ্গলবার দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের বাস শহর দিয়ে যাবার সময় আগেরদিনের ঘটনার প্রতিবাদে ওই মিষ্টির দোকানের সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। তারা ঘটনার বিচার দাবি করেন। এসময় শহরের প্রধান সড়কে যান চলাচল বন্ধ হয়ে আধা ঘন্টা যানজটের সৃষ্টি হয়।
শিক্ষার্থীরা অভিযোগ করেন, শহরের প্রধান সড়ক দিয়ে বাস যাতায়াতে আশপাশের দোকানদার ও অটোরিকশা চালকরা ছাত্রীদের নানাভাবে উত্যক্ত করে। পান্তুয়া সুইটস এর ম্যানেজার বিশ্ববিদ্যালয়ের বাস আটকিয়ে খারাপ আচরণ করেছেন। শিক্ষার্থীদের নিয়ে খারাপ মন্তব্য করেছেন। তার বিচার দাবি করেন তারা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের বুঝিয়ে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করেন। ঘটনাস্থলে যান  পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম, সদর থানার ওসি কৃপা সিন্ধা বালা, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কামাল হোসেন, জেলা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান সবুজ, পাবিপ্রবি ছাত্রলীগের সভাপতি ফরিদুল ইসলাম বাবু। তারা শিক্ষার্থী ও পান্তুয়া সুইটস কর্তৃৃপক্ষের সঙ্গে কথা বলেন। পরে তাদের মধ্যস্থতায় অভিযুক্ত ম্যানেজার নাজির উদ্দিন জ্যাকি শিক্ষার্থীদের কাছে নি:শর্ত ক্ষমা চাইলে অবরোধ তুলেন নেন শিক্ষার্থীরা। তখন যান চলাচল স্বাভাবিক হয়।
পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, ‘আগেরদিনের তুচ্ছ ঘটনায় আজকে শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন এবং পান্তুয়ার ম্যানেজারসহ কর্মচারীদের মারধর করেন। আমরা আপাতত বিষয়টি সমাধান করেছি এবং এখন স্বাভাবিক। বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকটি বাস শহরের প্রাণকেন্দ্রে দিয়ে যাতায়াত করায় মাঝেমধ্যেই এই সমস্যা হচ্ছে। আমরা বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে বসবো।’
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কামাল হোসেন বলেন, ‘ঘটনাটি অনাকাঙ্খিত। আমরা শিক্ষার্থী ও পান্তুয়া সুইটস কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে সমাধান করেছি। বিশ্ববিদ্যালয় ও পুলিশ প্রশাসন বসে আলোচনার মাধ্যমে বাস চলাচলের বিকল্প পথ খুঁজে বের করা যায় কি না সেই চেষ্টা করা হবে।’ এদিকে, ঘটনার পর অভিযুুক্ত ম্যানজোর নাজির উদ্দিন জ্যাকিকে বরখাস্থ করা হয়েছে বলে জানান পান্তুয়া সুইটস এর স্বত্ত¡াধিকারী মাহমুদুন নবী। তিনি বলেন, ‘আমার দোকানের কর্মচারী হয়ে তিনি কেন বাইরের বিষয় নিয়ে কথা বলতে যাবেন। সেটা তো তার দায়িত্ব ছিলনা। এতে আমার দোকানের সুনাম ক্ষুন্ন হয়েছে। আমি তাকে বরখাস্থ করেছি।’
উল্লেখ্য, পাবনা শহরের প্রাণকেন্দ্র আব্দুল হামিদ সড়কের ফুটপাত দখল হয়ে যাওয়ায় কমে গেছে সড়কের আয়তন। দিনের বেলায় এই সড়ক দিয়ে বিশ্ববিদ্যালয়, কলেজসহ বিভিন্ন কোম্পানীর অন্তত ২০টি বাস চলাচল করে। এতে দুর্ভোগে পড়তে হয় সাধারণ মানুষদের। এমন পরিস্থিতিতে বিকল্প পথ খোঁজার পরামর্শ সচেতন মহলের।
Facebook Comments Box

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  নলডাঙ্গা বার্তা

 
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park