1. admin@naldangabatra.com : admin :
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৯:০৪ অপরাহ্ন
শিরোনাম :
লালপুরে মাইক্রোবাসের ধাক্কায় এক বৃদ্ধার মৃত্যু!  নওগাঁর সাপাহারে আ’লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন।  নড়াইলে গোয়াল ঘরসহ গরু-ছাগল পুড়িয়ে দিলো দূর্বৃত্তরা। সুমন হত্যার জের ধরে রায়পুরে দুই গ্রুপের সংঘর্ষ, আহত-৪ আগামী ১ আগস্ট শুরু হচ্ছে পিরোজপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচ এর ক্লাশ শুরু লালপূরে চরাঞ্চলের প্রবেশ পথের কালভাট ভেঙ্গে যাওয়ায় স্থানীয়দের দূর্ভোগ। শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসক সংকটসহ নানা সমস্যায় জর্জরিত। বড়াইগ্রামে বেকার মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরন। নলডাঙ্গায় মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের সঙ্গে সাংসদ শিমুলের মতবিনিময় সভা।    পূর্ব শক্রতা জেরে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা।

রংপুরে নির্বাচনী সাংবাদিকতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

নলডাঙ্গা বার্তা ডেস্ক :
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৩
রংপুরে নিউজ নেটওয়ার্ক আয়োজিত 'নির্বাচনী সাংবাদিকতা বিষয়ক' কর্মশালার সমাপনী হয়েছে। আজ বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে আরডিআরএস ভবনের তিস্তা মিলনায়তনে তিন দিনব্যাপী অনুষ্ঠিত এ কর্মশালার সমাপনী অনুষ্ঠান করা হয়। এতে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করেন রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.ডব্লিউ.এম. রায়হান শাহ্।
২৩২ বার পঠিত

রংপুরে নির্বাচনী সাংবাদিকতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

রিয়াজুল হক সাগর, রংপুর প্রতিনিধি:

 

রংপুরে নিউজ নেটওয়ার্ক আয়োজিত ‘নির্বাচনী সাংবাদিকতা বিষয়ক’ কর্মশালার সমাপনী হয়েছে। আজ বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে আরডিআরএস ভবনের তিস্তা মিলনায়তনে তিন দিনব্যাপী অনুষ্ঠিত এ কর্মশালার সমাপনী অনুষ্ঠান করা হয়। এতে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করেন রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.ডব্লিউ.এম. রায়হান শাহ্।

সনদ বিতরণ পূর্বে আলোচনা অনুষ্ঠানে এডিসি (সার্বিক) এ.ডব্লিউ.এম. রায়হান শাহ্ বলেন, সাংবাদিকতা অনেক বেশি চ্যালেঞ্জিং পেশা। সত্যানুসন্ধান করে জনগণকে তা জানানো সাংবাদিকদের বড় দায়িত্ব। সমাজ ও দেশের সার্বিক পরিস্থিতি সাংবাদিকদের লেখুনিতে উঠে আসে। সাংবাদিকদের যেকোনো ঘটনা বা বিষয়ে আগে জানতে হয়, তারপর জানাতে হয়। এ কারণে সত্য, বস্তুনিষ্ট ও পক্ষপাতমুক্ত সাংবাদিকতার বিকল্প নেই।

 

তিনি আরও বলেন, প্রশিক্ষণ মানুষের দক্ষতা বাড়ানোর সঙ্গে দায়িত্ব কর্তব্যের প্রতি সচেতন করে তোলে। এ কারণে সাংবাদিকদেরও প্রশিক্ষণের প্রয়োজন রয়েছে। পাঠককে সত্য ও বস্তুনিষ্ট তথ্য দিতে হয় বলেই সাংবাদিকদের অনেক কিছু মেনে চলতে হবে। ভুল, গুজব বা বিভ্রান্তিকর তথ্য থেকে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি হতে পারে। এজন্য সাংবাদিকদের জেনে, শুনে, বুঝে এবং নীতিমালা মেনে খবর পরিবেশন করতে হবে। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- সিনিয়র সাংবাদিক ও প্রশিক্ষক মাহবুবুল ইসলাম, প্রশিক্ষক ও সাংবাদিক সুলতান মাহমুদ, প্রশিক্ষক রায়হান মাসুদ, নিউজ নেটওয়ার্কের সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শহিদুজ্জামান, সমন্বয়কারী বীর মুক্তিযোদ্ধা সদরুল আলম দুলু, নিউজ নেটওয়ার্কের প্রশিক্ষক সমন্বয়ক ও রিসোর্সপার্সন জিয়াউর রহমান জিয়া, প্রোগ্রাম সমন্বয়ক রেজাউল করিম রেজা প্রমুখ।

তিন দিনব্যাপী অনুষ্ঠিত এ কর্মশালায় সিনিয়র সাংবাদিক ও প্রশিক্ষক মাহবুবুল ইসলাম, প্রশিক্ষক সুলতান মাহমুদ, প্রশিক্ষক রায়হান মাসুদ, রিসোর্সপার্সন জিয়াউর রহমান জিয়া বিভিন্ন সেশনে সংবিধান, গণতন্ত্র, নির্বাচন, নির্বাচনী সাংবাদিকতার আচরণবিধি, ঝুঁকি ও নিরাপত্তা, ঝুঁকি এড়াতে করণীয়, নৈতিকতা ও দায়বদ্ধতা, সাংবাদিকতায় কিছু পরিভাষা ও তার প্রয়োগ, ফ্যাক্টচেকিং, সঠিক ছবি ও ভিডিও সনাক্তকরণ, ডিজিটাল ও সাইবার নিরাপত্তা আইনসহ নির্বাচনী সংবাদ তৈরির কলাকৌশল ও করণীয় নিয়ে আলোচনা করেন। কর্মশালায় রংপুরে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের ২০ জন সাংবাদিক অংশ নেন।

Facebook Comments Box

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  নলডাঙ্গা বার্তা

 
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park