1. admin@naldangabatra.com : admin :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
সিংড়ায় প্রশাসন কর্তৃক গদাই নদীর উপর অবৈধ বাঁধ অপসারণ। রংপুরে ৫ জুয়াড়িসহ ১০ জন আটক উপজেলা পরিষদ নির্বাচনে স্বামী’কে প্রার্থী রেখে নলডাঙ্গায় স্ত্রীর মনোনয়ন প্রত্যাহার। লালপুরে বৃষ্টির আশায় ব্যাঙের বিয়ে। লালপুরে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হলেন যারা। সিংড়ায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু! তীব্র গরমের কারণে হিটস্ট্রোকে বাগমারায় এক কৃষকের মৃত্যু! রাজশাহীর পুঠিয়া এলাকা হতে ১৯৬ বোতল ফেন্সিডিলসহ ১ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেন-(র‌্যাব ৫) গাছে ধাক্কা লেগে উড়ে গেলো বাসের ছাদ; নিহত ১ নওগাঁর বদলগাছী থেকে হেরোইনসহ ৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার

বাগমারায় জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে উন্নয়ন মেলার উদ্বোধন।

নলডাঙ্গা বার্তা ডেস্ক :
  • প্রকাশের সময় : রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৩
সেবা ও উন্নতির দক্ষ রুপকার উন্নয়নে উদ্ভাবনে স্থানীয় সরকার” প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহীর বাগমারায় তিন দিন ব্যাপি জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে উন্নয়ন মেলার উদ্বোধন করা হয়েছে, উন্নয়ন মেলা উপলক্ষে রবিবার সকাল ১০ উপজেলা পরিষদের আয়োজনে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলা পরিষদের প্রধান ফটক থেকে বের হয়ে উপজেলা সদরের প্রধান রাস্তা প্রদক্ষিণ করে শিশুপার্কে আয়োজিত মেলা প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।
১৮৪ বার পঠিত

বাগমারায় জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে উন্নয়ন মেলার উদ্বোধন।

 

মো: জাহাঙ্গীর আলম, রাজশাহী প্রতিনিধি

 

 

“সেবা ও উন্নতির দক্ষ রুপকার উন্নয়নে উদ্ভাবনে স্থানীয় সরকার” প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহীর বাগমারায় তিন দিন ব্যাপি জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে উন্নয়ন মেলার উদ্বোধন করা হয়েছে, উন্নয়ন মেলা উপলক্ষে রবিবার সকাল ১০ উপজেলা পরিষদের আয়োজনে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলা পরিষদের প্রধান ফটক থেকে বের হয়ে উপজেলা সদরের প্রধান রাস্তা প্রদক্ষিণ করে শিশুপার্কে আয়োজিত মেলা প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

 

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ,এফ,এম আবু সুফিয়ান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেছেন, জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে তিনদিন ব্যাপি উন্নয়ন মেলায় সবাইকে অংশগ্রহণ করতে হবে। সাধারণ নাগরিকের অংশ গ্রহণ বৃদ্ধি করতে হবে। জন সম্পৃক্ততা বৃদ্ধি করতে হবে। স্থানীয় সরকার লোকজনকে কিভাবে সেবা দিচ্ছে সেটা তুলে ধরতে হবে। স্থানীয় সরকারের এই উন্নয়ন মেলার ফলে তারা আরও দায়বদ্ধ হবে। সমাজের খেটে খাওয়া মানুষের অংশগ্রহণ জরুরী। এই মেলার মাধ্যমে স্থানীয় সরকার বিভাগের প্রশাসনিক দায়বদ্ধতা বৃদ্ধি পাবে।

 

তিনি আরও বলেন, স্থানীয় সরকার জনগণের একদম কাছে গিয়ে সেবা প্রদান করে থাকে। স্থানীয় সরকার যতো শক্তিশালী হবে দেশের উন্নয়ন ততোই দ্রুত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে প্রত্যন্ত এলাকার যোগাযোগ, শিক্ষা, চিকিৎসা, তথ্য প্রযুক্তি, কৃষিসহ বিভিন্ন স্তরে ব্যাপক উন্নয়ন সংঘটিত হয়েছে। প্রধানমন্ত্রী চলতি অর্থবছরের বাজেটে স্থানীয় সরকার বিভাগে অনেক বরাদ্দ দিয়েছে। এটি বাস্তবায়ন হলে স্থানীয় সরকার বিভাগের সক্ষমতা বৃদ্ধি পাবে। উপজেলা একাডেমিক সুপারভাইজার আব্দুল মুমীত এর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অনিল কুমার সরকার।

 

উপজেলা পরিষদ আয়োজিত উক্ত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মমতাজ আক্তার বেবী, বাগমারা থানার ওসি তদন্ত সোহেব খান, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মতিউর রহমান টুকু, সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, দপ্তর সম্পাদক নূরুল ইসলাম, চেয়ারম্যান অধ্যক্ষ আজাহারুল হক, রফিকুল ইসলাম, আনোয়ার হোসেন, শিক্ষা অফিসার সাইফুল ইসলাম, কৃষি অফিসার আব্দুর রাজ্জাক, জনস্বাস্থ্যের সহকারী প্রকৌশলী আব্দুল মোমিন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজীব আল রানা সহ উপজেলা প্রশাসন, পরিষদ, রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ । আলোচনা শেষে প্রধান অতিথি সহ সকলে বেলুন উড়িয়ে উন্নয়ন মেলার উদ্বোধন করা হয়। পরে স্টল পরিদর্শন করেন অতিথিবৃন্দারা।

Facebook Comments Box

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  নলডাঙ্গা বার্তা

 
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park