1. admin@naldangabatra.com : admin :
বুধবার, ২৯ মে ২০২৪, ০৩:২৩ অপরাহ্ন
শিরোনাম :
নলডাঙ্গায় বিপ্রবেলঘড়িয়া ইউনিয়নে উন্মুক্ত বাজেট ঘোষণা।  শপথ নিলেন রংপুর বিভাগের ১৯ উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানগণ। রাজশাহী বিভাগে ২৩ উপজেলায় শপথ নিলেন চেয়ারম্যানরা। নলডাঙ্গার খাজুরা ইউনিয়নে উন্মুক্ত বাজেট ঘোষণা।  পাবনা সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর স্ত্রী ও সমর্থকদের ওপর হামলা। জেলা শিল্পকলা একাডেমি নওগাঁতে অনুষ্ঠিত হচ্ছে ৫২র প্রেক্ষাপটে নাটক ‘রাজমিস্ত্রি’ নরসিংদীর রায়পুরায় ভাইস চেয়ারম্যান প্রার্থীকে পিটিয়ে হত্যা। চাটমোহরে দুলাল,ভাঙ্গুড়ায় রাসেল ও ফরিদপুরে খলিলুর রহমান চেয়ারম্যান বিজয়ী । পাবনার ভাঙ্গুড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হলেন রাসেল । পাবনায় তেলবাহী লরির চাপায় নিহত ২

নড়াইলে ছাত্রলীগের আয়োজনে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে নির্মিত “অগমেন্টেড রিয়্যালিটি” আর্কাইভ এর উদ্ভোধন।

নলডাঙ্গা বার্তা ডেস্ক :
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৩
বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন জননেত্রী প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে নির্মিত বাংলাদেশের প্রথম "অগমেন্টেড রিয়্যালিটি" আর্কাইভ এর উদ্ভোধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সন্ধায় নড়াইল জেলা ছাত্রলীগের আয়োজনে শহরের পুরাতন টার্মিনাল বঙ্গবন্ধু চত্ত্বরে"অগমেন্টেড রিয়্যালিটি" আর্কাইভ এর উদ্ভোধন করেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস।
১৮০ বার পঠিত

নড়াইলে ছাত্রলীগের আয়োজনে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে
নির্মিত “অগমেন্টেড রিয়্যালিটি” আর্কাইভ এর উদ্ভোধন।

 

খন্দকার ছদরুজ্জামান, নড়াইল জেলা প্রতিনিধি:

 

 

 

বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন জননেত্রী প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে নির্মিত বাংলাদেশের প্রথম “অগমেন্টেড
রিয়্যালিটি” আর্কাইভ এর উদ্ভোধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সন্ধায় নড়াইল জেলা ছাত্রলীগের আয়োজনে শহরের পুরাতন টার্মিনাল বঙ্গবন্ধু চত্ত্বরে”অগমেন্টেড রিয়্যালিটি” আর্কাইভ এর উদ্ভোধন করেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস।

 

এ সময় জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক সপ্নিল সিকদার নীল এ “অগমেন্টেড রিয়্যালিটি” আর্কাইভ এর সম্পর্কে বিস্তারিত ধারনা বর্ননা করেন। জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক সপ্নিল সিকদার নীল বলন. বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন জননেত্রী প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে নির্মিত বাংলাদেশের প্রথম “অগমেন্টেড রিয়্যালিটি” আর্কাইভ এটি। মূলত “অগমেন্টেড রিয়্যালিটি” প্রযুক্তিকে কাজে লাগিয়ে তৈরিকরা এক বিশেষ আর্কাইভ যেখানে জননেত্রী শেখ হাসিনার জীবনের গুরুত্বপূর্ণ অধ্যায়ের বিষয়ে তুলে ধরা হয়েছে। কারণ খালি চোখে এটি কেবলই একটি বিলবোর্ড হলেও, ত্রিমাত্রিক ইমেজ ট্র্যাকিং ও ইমেজ প্রোসেসিং প্রযুক্তির দ্বারা বিলবোর্ডটি আপনার মোবাইলের ক্যামেরায় ধরা দেয় জননেত্রী শেখ হাসিনার।

 

উল্লেখযোগ্য ও দূর্লভ কিছু তথ্যচিত্র নিয়ে। এটির নির্মাতা শেখ নঈম হাসান মুন জানান,চীন-জাপান তথা পার্শ্ববর্তী দেশ ভারতেও এই প্রযুক্তির ব্যবহারে প্রসার ঘটলেও বাংলাদেশে এর ব্যবহার অনেক কম। আমাদের আর্কাইভটি ডেভেলপ করতে সময় লেগেছে ২ মাসের মতো। তবে পরিকল্পনা ছিল অনেক দিনের। টেকনোলজি ও ইতিহাসকে এক সুতোয় বাঁধা। সে কারনে শেখ হাসিনা আর্কাইভ করেছি। এটার উপর যে কোন টাচ ফোন ধরলে স্ক্যান করে নেয়। পরে শেখ হাসিনার জীবনের সারা জীবনের ইতিহাস দেখা যাবে। “অগমেন্টেড রিয়্যালিটি” আর্কাইভ এর উদ্ভোধন অনুষ্ঠানে জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

Facebook Comments Box

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  নলডাঙ্গা বার্তা

 
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park