1. admin@naldangabatra.com : admin :
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৯:২১ অপরাহ্ন
শিরোনাম :
লালপুরে মাইক্রোবাসের ধাক্কায় এক বৃদ্ধার মৃত্যু!  নওগাঁর সাপাহারে আ’লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন।  নড়াইলে গোয়াল ঘরসহ গরু-ছাগল পুড়িয়ে দিলো দূর্বৃত্তরা। সুমন হত্যার জের ধরে রায়পুরে দুই গ্রুপের সংঘর্ষ, আহত-৪ আগামী ১ আগস্ট শুরু হচ্ছে পিরোজপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচ এর ক্লাশ শুরু লালপূরে চরাঞ্চলের প্রবেশ পথের কালভাট ভেঙ্গে যাওয়ায় স্থানীয়দের দূর্ভোগ। শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসক সংকটসহ নানা সমস্যায় জর্জরিত। বড়াইগ্রামে বেকার মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরন। নলডাঙ্গায় মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের সঙ্গে সাংসদ শিমুলের মতবিনিময় সভা।    পূর্ব শক্রতা জেরে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা।

নওগাঁর আত্রাইয়ে প্রজন্মের উদ্যোগে জাতীয় তামাকমুক্ত দিবস পালিত

নলডাঙ্গা বার্তা ডেস্ক :
  • প্রকাশের সময় : সোমবার, ৯ অক্টোবর, ২০২৩
নওগাঁর আত্রাইয়ে ৯ অক্টোবর জাতীয় তামাকমুক্ত দিবস উপলক্ষ্যে  জীবনের জন্য,পরিবারের জন্য, তামাক কোম্পানীর আগ্রাসন প্রতিহত করুন  ও ‘স্থায়ীত্বশীল তামাক নিয়ন্ত্রেণে স্থানীয় সরকার গাইডলাইন বাস্তবায়ন জরুরি’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
২৩৬ বার পঠিত
নওগাঁর আত্রাইয়ে প্রজন্মের উদ্যোগে জাতীয় তামাকমুক্ত দিবস পালিত
গোলাম রাব্বানী, নওগাঁ জেলা প্রতিনিধি:
নওগাঁর আত্রাইয়ে ৯ অক্টোবর জাতীয় তামাকমুক্ত দিবস উপলক্ষ্যে  জীবনের জন্য,পরিবারের জন্য, তামাক কোম্পানীর আগ্রাসন প্রতিহত করুন  ও ‘স্থায়ীত্বশীল তামাক নিয়ন্ত্রেণে স্থানীয় সরকার গাইডলাইন বাস্তবায়ন জরুরি’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার ( ৯ অক্টোবর) দুপুরে প্রজন্ম মানবিক অধিকার উন্নয়ন কেন্দ্র , প্রজন্মের আলো ও প্রজন্মের মেলার আয়োজনে বান্দাইখাড়া টেকনিক্যাল অ্যান্ড বিএমটি কলেজে বাংলাদেশ তামাক বিরোধী জোট এর সহযোগিতায় এ কর্মসূচি পালিত হয়।
প্রজন্ম মানবিক অধিকার উন্নয়ন কেন্দ্রের সভাপতি ও প্রজন্মের আলোর সম্পাদক অধ্যক্ষ রোটারিয়ান আব্দুর রহমান রিজভীর সভাপতিত্বে   আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে স্থানীয় হাটকালুপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আফজার হোসন বক্তব্য রাখেন।
 এ সময় প্রজন্ম মানবিক অধিকার উন্নয়ন কেন্দ্রের নির্বাহী পরিচালক ও প্রজন্মের আলোর নির্বাহী সম্পাদক তাহেরা এনায়েত করিম, প্রজন্মের আলোর বার্তা সম্পাদক প্রভাষক আবু রেজা, সিনিয়র প্রভাষক জাকিরুল ইসলাম , প্রভাষক রিপন সরদার, প্রভাষক মামুনুর রশিদ, প্রভাষক ইদ্রিস আলী, প্রভাষক সোহেল রানা, দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকার আত্রাই উপজেলা প্রতিনিধি  খালেক হাসান, সাংবাদিক হারুন অর রশিদ উজ্জল, সাংবাদিক রফিকুজ্জামান মানিক, আফাজ উদ্দীন, প্রজন্মের আলো ও প্রজন্মের মেলার ব্যবস্থাপনা সম্পাদক আব্দুল্লাহ আলমাস বিন রহমান তানভীর, প্রজন্মের আলো ও প্রজন্মের মেলার ডিজিটাল কন্টেন্ট এডিটর আব্দুল্লাহ আল মাসুদ বিন রহমান তন্ময় প্রমুখ উপস্থিত ছিলেন।
এসময় প্রধান অতিথি স্থানীয় হাটকালুপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আফজাল হোসন তাঁর ইউনিয়ন পরিষদে স্থায়ীত্বশীল তামাক নিয়ন্ত্রণে স্থানীয় সরকার গাইডলাইন বাস্তবায়নের প্রতিশ্রুতি প্রদান করে ইউনিয়ন পরিষদের বাজেটে অর্থ বরাদ্দ,ধূমপান বিরোধী সাইন স্থাপনসহ সংশ্লিষ্ট কার্যক্রম গ্রহন করার আশাবাদ ব্যক্ত করেন। এ সময় বক্তাগণ শিক্ষা প্রতিষ্ঠানের পাঁচশত গজের মধ্যে কোন তামাকজাত দ্রব্য বিক্রয় নিষিদ্ধ করা,প্যাকেট ছাড়া খোলা সিঙ্গেল বা এক শলাকা বিক্রয় বন্ধ করা, চাকুরীর ক্ষেত্রে ও শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক এবং শিক্ষার্থীদের ডোপ টেষ্ট করা,তামাক কোম্পানি হতে সরকারের শেয়ার প্রত্যাহার,আইন বাস্তবায়নে যথাযথ মনিটরিং ও মোবাইল কোর্ট পরিচালনার জোর দাবি জানানো হয়। এছাড়া আগামী প্রজন্মকে নেশার হাত থেকে রক্ষা করার জন্য খুচরা তামাকজাত দ্রব্য বিক্রয় নিষিদ্ধ, ১৮ বছরের নিচে কারো নিকট সিগারেট বিক্রয় নিষিদ্ধ এবং বিক্রেতাও না বানানো, যত্রতত্র তামাকজাত দ্রব্য বিক্রয় না করতে পারে সেই জন্য তামাকজাত দ্রব্য বিক্রয়ের জন্য অনুমোদন বা লাইসেন্স গ্রহণের ব্যবস্থা নিশ্চিত করতে আইন উন্নয়ন ও সংশোধন এবং জীবনের জন্য,পরিবারের জন্য, তামাক কোম্পানীর আগ্রাসন প্রতিহত করা জরুরী বলে মন্তব্য করেন। আলোচনা সভা শেষে প্রত্যেককে ধূমপান ও মাদক বিরোধী স্টিকার ও মাস্ক প্রদান করা হয়।
Facebook Comments Box

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  নলডাঙ্গা বার্তা

 
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park