1. admin@naldangabatra.com : admin :
বুধবার, ২৯ মে ২০২৪, ০২:০২ অপরাহ্ন
শিরোনাম :
নলডাঙ্গায় বিপ্রবেলঘড়িয়া ইউনিয়নে উন্মুক্ত বাজেট ঘোষণা।  শপথ নিলেন রংপুর বিভাগের ১৯ উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানগণ। রাজশাহী বিভাগে ২৩ উপজেলায় শপথ নিলেন চেয়ারম্যানরা। নলডাঙ্গার খাজুরা ইউনিয়নে উন্মুক্ত বাজেট ঘোষণা।  পাবনা সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর স্ত্রী ও সমর্থকদের ওপর হামলা। জেলা শিল্পকলা একাডেমি নওগাঁতে অনুষ্ঠিত হচ্ছে ৫২র প্রেক্ষাপটে নাটক ‘রাজমিস্ত্রি’ নরসিংদীর রায়পুরায় ভাইস চেয়ারম্যান প্রার্থীকে পিটিয়ে হত্যা। চাটমোহরে দুলাল,ভাঙ্গুড়ায় রাসেল ও ফরিদপুরে খলিলুর রহমান চেয়ারম্যান বিজয়ী । পাবনার ভাঙ্গুড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হলেন রাসেল । পাবনায় তেলবাহী লরির চাপায় নিহত ২

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে মন্ডপে উৎসব।

নলডাঙ্গা বার্তা ডেস্ক :
  • প্রকাশের সময় : সোমবার, ২৩ অক্টোবর, ২০২৩
পটুয়াখালী জেলা ও উপজেলার সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজা উপলক্ষে মন্ডপে চলছে উৎসবের আমেজ। আকাশ জুড়ে সাদা মেঘের ভেলা, আর দিগন্ত জুড়ে কাশফুলের মেলা, শুরু হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। এই ধর্মাবলম্বীদের কাছে দেবী দুর্গা শক্তি ও সুন্দরের প্রতীক। প্রতিবছর অসুরের বিনাশ করতেই মা দেবী দুর্গা ধরাধামে আবির্ভূত হন। সমাজ থেকে অন্যায় অবিচার দূর করতেই এ পূজার আয়োজন।
১১৮ বার পঠিত

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে মন্ডপে উৎসব।

শ্রী মিশুক চন্দ্র ভুইয়া, পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

 

 

পটুয়াখালী জেলা ও উপজেলার সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজা উপলক্ষে মন্ডপে চলছে উৎসবের আমেজ। আকাশ জুড়ে সাদা মেঘের ভেলা, আর দিগন্ত জুড়ে কাশফুলের মেলা, শুরু হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। এই ধর্মাবলম্বীদের কাছে দেবী দুর্গা শক্তি ও সুন্দরের প্রতীক। প্রতিবছর অসুরের বিনাশ করতেই মা দেবী দুর্গা ধরাধামে আবির্ভূত হন। সমাজ থেকে অন্যায় অবিচার দূর করতেই এ পূজার আয়োজন।

 

শুক্রবার মহা ষষ্ঠীর পূজা অর্চনার মধ্য দিয়ে শুরু হয়েছে শারদীয় দুর্গাপূজা এবং সপ্তমী, অষ্টমী ও নবমী শেষে মঙ্গলবার বিজয়া দশমীতে প্রতিমা বিসর্জনের মাধ্যমে সমাপ্ত হবে এ উৎসবের। শারদীয় দুর্গাপূজা উপলক্ষে গলাচিপা পৌরসভার সকল হিন্দু পল্লীগুলোতে বাহারি সাজ সজ্জা, আলোকেসজ্জায় উৎসবের আমেজ বিরাজ করছে, ঘর বাড়ী পরিস্কার পরিচ্ছন্ন বিভিন্ন আলপনার ছাঁপ ও নতুন কাপড় কেনাকাটা। দেবীর পূজা অর্চনা, প্রতিমা দর্শন, নানা রীতি নীতি পালন, আত্মীয় স্বজনের আগমনে মন্ডপ গুলোতে মানুষের ঢল, ঢাকের তালে আরতি আর উলুধ্বনিত মুখরিত হয়ে উঠেছে মন্ডপ গুলো। উপজেলা পূজা উদযাপন কমিটি থেকে জানা যায়, এবার উপজেলায়, ইউনিয়ন ও পৌরসভায় মন্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। ঘুরে মন্ডপে দেখা যায় ভক্তদের উপচে পড়া ভীড়। আরতি খেলা শিশু কিশোরদের নাচানাচি। উল্লেখ করা যেতে পারে যে গত কাল বাংলাদেশ আওয়ামিলীগের সভাপতি ও প্রান প্রিয় নেত্রীর এমপি ও গত কাল উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ উনার ছেলে ও পুত্র বধুকে সঙ্গে নিয়ে পরিদর্শন করেন।
সনাতন ধর্মালম্ভি নেতা ও সাধারন মানুষ এর সাথে শুভেচ্ছা বিনিময় করেন। শান্তি পূর্ণভাবে পূজা শুরু হয়েছে, কোথাও কোন বিশৃঙ্খলা হয়নি। পুলিশ প্রশাসন ও উপজেলা প্রশাসন সব সময় খোঁজ খবর নিচ্ছেন। প্রতিবছরের মতো এবারও প্রতিটি মন্ডপে সরকারি অনুদান দেওয়া হয়েছে।

 

গলাচিপা থানার অফিসার ইনচার্জ (ওসি) শ্রী শোনিত গায়েন বলেন, কয়েকটি স্তরে নিরাপত্তা বেষ্টনী জোরদার করা হয়েছে। পুলিশ সদস্যদের পাশাপাশি আনসার সদস্য ও গ্রাম পুলিশ রয়েছে এবং মূল পয়েন্ট গুলোতে চৌকস অফিসার রয়েছে, টহল পুলিশ রয়েছে। এখন পর্যন্ত কোন বিশৃঙ্খলার খবর শোনা যায় নি। আশা করছি শান্তি পূর্ণ পরিবেশে পূজা শেষ হবে। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার বলেন, সরকারিভাবে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। প্রতিটি মন্দিরে সিসি ক্যামেরা বসানো হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সকল ধর্মের মানুষের উৎসব পালনে সকল ধরণের নিশ্চয়তা প্রদান করেন। তিনি বলেন ধর্ম নিয়ে বাড়াবাড়ি না করে সকলে মিলে উৎসব পালনের পরামর্শ দেন। বাংলাদেশ সকল ধর্মের প্রতি সম্প্রীতি ও সদ্ভাব বজায় রেখে চলে। তাই আপনারা সব সময় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সাথে থাকবেন।

 

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সহ-সভাপতি উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা জাতীয় শ্রমিক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, আওয়ামী লীগের শুভ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন বক্তব্য বলেন দলবল নির্বিশেষে মানুষেরকল্যাণে কাজ করে যাচ্ছি এই অংশবিশেষ আজ সারাদিন বিভন্ন ইউনিয়ন প্রোগ্রমে পরিশ্রম করে ও আপনাদের পূজা পার্বণের কথা স্মরণ রেখে রাত্র দশটা বাজে এখনো বিভিন্ন মন্দিরে আপনাদের কে দেখতে আসতে পেরে নিজকে ধন্য মনে করেছি, আর সমনে জাতীয় নির্বাচন এই নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীকে আবার ও নৌকা মার্কায় ভোট দিয়ে পূনরায় জয়যুক্ত করতে হবে শেখ হাসিনার নেতৃত্বে আবার ও সরকার গঠনে ভূমিকা রাখতে হবে,এবং বাংলাদেশ কে ডিজিটাল বাংলাদেশ হিসেবে বিশ্ববাসীর কাছে পরিচিত করতে হবে।
দলীয় নেতা কর্মীদের উদ্দেশ্যে বলেন আপনারা যার যার স্বার্থ মতন মন্দিরে সহায়তা করবেন সকলে ভালো থাকুন বিজয় দশমীর আগাম শুভেচ্ছা জানিয়ে শেষ করেন।

Facebook Comments Box

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ ©  নলডাঙ্গা বার্তা

 
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park